ভয়াবহ দুর্ঘটনা হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেসে!মৃত দুই শতাধিক!প্রাণহানির আশঙ্কা বহু!কিন্তু কিভাবে ঘটলো এমন ঘটনা?কে দায় এর পিছনে?জানেন?

প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, মালগাড়িটির সঙ্গে মুখোমুখি ধাক্কা লেগেছিল করমণ্ডল এক্সপ্রেসের। কিন্তু, প্রাথমিক তদন্তের পর রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, মুখোমুখি নয়, তিনটি ট্রেনেই ধাক্কা লেগেছিল পাশাপাশি। আর তাতেই এই ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটেছে। শালিমার স্টেশন থেকে চেন্নাইয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছিল করমণ্ডল এক্সপ্রেস।

ওড়িশার বাহানাগা বাজার স্টেশনের কাছে যখন ট্রেনটি পৌঁছয় সেই সময় উল্টো দিক থেকে আসছিল যশবন্তপুর-হাওড়া এক্সপ্রেস। সুপারফাস্ট করমণ্ডল এক্সপ্রেস বেশ গতিতে চলছিল। তবে, যশবন্তপুর-হাওড়া এক্সপ্রেসের গতি খুব বেশি ছিল না। দুটি ট্রেন পাশাপাশি একে অপরকে অতিক্রম করার সময়, কোনও ভাবে যশবন্তপুর-হাওড়া এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়েছিল এবং পাশ থেকেই ধাক্কা মারে করমণ্ডল এক্সপ্রেসকে।

সেই ধাক্কায় লাইন থেকে ছিটকে যায় প্রচণ্ড গতিতে থাকা করমণ্ডল এক্সপ্রেসও। করমণ্ডলের পাশের ট্র্যাকে ছিল আরেকটি মালগাড়ি। সেই মালগাড়িটিকে পাশাপাশিই ধাক্কা মারে লাইনচ্যুত করমণ্ডল এক্সপ্রেস। মালগাড়িটির উপরে উঠে যায় করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিন।

রেল জানিয়েছে, যে গতিতে ছিল করমণ্ডল এক্সপ্রেস এবং যশবন্তপুর এক্সপ্রেস ট্রেন দুটি, তাতে মুখোমুখি ধাক্কা লাগলে কখনও একটি ট্রেনের উপর আরেকটি ট্রেন উঠে যেত না।

 

আরো পড়ুন:Blood Donation Camp:সাড়ম্বরে নারায়নতলা ইস্ট ব্যাম সমিতিতে রক্তদান শিবিরের আয়োজন