ঘূর্ণিঝড় মোকা বাংলায় সরাসরি প্রভাব ফেলেনি। তবে রাজ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া (Weather) দফতর সূত্রে খবর, ঝড়বৃষ্টির সঙ্গে তাপপ্রবাহ রয়েছে বাংলায় । পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হবে। মঙ্গলবার বৃষ্টি শুরু হওয়ার পর তাপমাত্রা কমতে পারে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদীয়া, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলাগুলিতে বজ্রঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টি বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। মঙ্গল ও বুধবার মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে, ৪০ থেকে ৫০ কিমি/ঘন্টা বেগে ঝোড়ো হাওয়া, শিলাবৃষ্টি এবং বজ্রপাত হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে বৃষ্টি হতে পারে। মঙ্গলবার ও বুধবার বজ্রঝড়ের তীব্রতা বৃদ্ধি পাবে।

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে আগামী কয়েকদিন হালকা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ সহ ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে। সম্ভাব্য শিলাবৃষ্টি। তবে কলকাতায় ঝড়বৃষ্টির সম্ভাবনা কম। বরং গরম ও অস্বস্তি দু’টোই বাড়বে। রবিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৬ থেকে ৮৮ শতাংশ।

আরও পড়ুন:CPIM:পাখির চোখ পঞ্চায়েত ভোট!দিন ঘোষণার আগে দলকে শক্তিশালী করতে সিপিআইএমের পথসভা

By Sk Rahul

Senior Editor of Newz24hours