তৃণমূলে নবজোয়ার কর্মসূচি ছেড়ে কলকাতায় ফিরতে হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।তাঁর জায়গায় এদিন বাঁকুড়ার পাত্রসায়রের সভায় ভার্চুয়াল মাধ্যমে বক্তৃতা দেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।সেখান থেকেই তিনি নতুন এক কর্মসূচির নাম ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

এদিন সেই সভা থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় জানান, এবার এক নয়া কর্মসূচি শুরু করা হবে। যার নাম হবে ‘সরাসরি মুখ্যমন্ত্রী’। মুখ্যমন্ত্রী জানান, ১০ টা থেকে ৬ টার মধ্যে একটা সময় নির্দিষ্ট করবেন তিনি। নির্দিষ্ট নম্বরে ফোন করে তাঁর প্রতিনিধিকে সমস্যার কথা জানানো যাবে। সেই সমস্যার কথা রেকর্ড করা থাকবে। কেউ বঞ্চিত হলে, তাঁকে যথাযথ সাহায্য করা হবে বলেও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, এদিন কোনও নম্বর দেওয়া হয়নি।

উল্লেখ্য,২০১৯ সালে ‘দিদিকে বলো’ কর্মসূচি শুরু করেছিল তৃণমূল। সেই কর্মসূচিতে ব্যাপক সাড়া পাওয়া গিয়েছিল বলে দাবি করেছিল বাংলার শাসকদল। বিধানসভা নির্বাচনে বিজেপিকে রুখে তৃতীয় বার নবান্ন দখল করে জোড়াফুল শিবির। চলতি বছরে পঞ্চায়েত নির্বাচন রয়েছে। তার আগে ইতিমধ্যেই মানুষের কাছে পৌঁছতে ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচি শুরু করেছিল তৃণমূল। দলের জনপ্রতিনিধি, নেতারা ‘দিদির দূত’ হয়ে গ্রামে গ্রামে গিয়েছিলেন। এর পরে, ‘নবজোয়ার’ কর্মসূচি শুরু করেছে তৃণমূল। ৫৬ দিন ধরে রাজ্য পরিক্রমা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক। এর মধ্যেই ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কর্মসূচির কথা ঘোষণা করলেন এদিন মমতা।