আগামী দিনে শচীন তেন্ডুলকার এবং বিরাট কোহলির মতো কিংবদন্তি হয়ে উঠবেন শুভমান গিল (Shubhman Gill)। এমনটাই মনে করেন প্রাক্তন ক্রিকেটার রবিন উথাপ্পা। প্রসঙ্গত, আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটের ক্রিকেটেই সেঞ্চুরি করেছেন তিনি। আইপিএলেও শতরান করে ফেলেছেন তিনি। শুভমান গিল মাত্র ২৩ বছর বয়সে একাধিক নজির গড়ে ফেলেছেন। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, এই তরুণ ক্রিকেটারই ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাবেন।

গত পাঁচ মাসে সব ফরম্যাটেই ছয়টি সেঞ্চুরি রেকর্ড করেছেন গিল (Shubhman Gill)। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করে বিরাটের নজিরও ভেঙে দিয়েছেন তিনি। চলতি আইপিএলেও নজর কাড়েন গিল। সাড়ে পাঁচ সেঞ্চুরি ও এক সেঞ্চুরিতে মোট ৫৭৬ পয়েন্ট করেন তিনি। এহেন পারফরম্যান্স দেখে মুগ্ধ উথাপ্পার মত, ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত শুভমানের হাতে।

একটি সাক্ষাতকারে উথাপ্পা বলেন, “শুভমান খুবই প্রতিশ্রুতিশীল। সামনের দিনগুলিতে তিনি শচীন তেন্ডুলকার বা বিরাট কোহলির মতো কিংবদন্তি হয়ে উঠতে পারেন। গিলের এমন দক্ষতা রয়েছে। সে খুব ভালো ফর্মে আছে এবং দুর্দান্ত ক্রিকেট খেলছে।” উথাপ্পার সাফ জানান, শুভমান গিল ও যশস্বী জয়সওয়ালের হাতেই ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ রয়েছে।

অনেক ক্রিকেট বিশেষজ্ঞ মনে করেন, আইপিএলে দ্রুততম হাফ সেঞ্চুরি করার পর যশস্বীকে জাতীয় দলে সুযোগ দেওয়া হোক। উথাপ্পা অবশ্য এখনই তা চান না। তিনি বলেন, “২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে খুব বেশি সময় বাকি নেই। এখনই নতুন কোনো খেলোয়াড়কে নিলে জাতীয় দলের পরিকল্পনা ভেস্তে যাবে।”

আরও পড়ুন: Abhishek Banerjee: ২৫ লক্ষ টাকা জরিমানা সহ অভিষেকের আর্জি খারিজ হাইকোর্টে

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours