প্রখর তাপমাত্রার মাঝে শনিবার সকাল থেকে দিঘার আবহাওয়া বেশ মনোরম।হালকা বৃষ্টিতে ভিজল সমুদ্রনগরী।এরমাঝে ঘূর্ণিঝড় মোকার চোখ রাঙানির ফলে সমুদ্রস্নানে জারি হলো নিষেধাজ্ঞা।যার ফলে বেশ মনখারাপ পর্যটকদের।

উল্লেখ্য,বাংলায় ঘূর্ণিঝড় ‘মোকা’র আছড়ে পড়া এখন সময়ের অপেক্ষা।আগামী ২৪ ঘণ্টার মধ্যেই বাংলাদেশ ও মায়ানমান উপকূলের মধ্যবর্তী কোনও একটি জায়গায় ঘণ্টায় সর্বোচ্চ ১৭৫ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে অতি শক্তিশালী ঘূর্ণিঝড়। তবে ‘মোকা’র প্রভাবে আজ থেকে শুরু দিঘায় বৃষ্টি।একইসঙ্গে দীঘার সমুদ্র সকাল থেকে বেশ হয়ে ওঠে উত্তাল।এরপরই প্রশাসনের তরফ থেকে জারি হয় নিষেধাজ্ঞা।

অবশ্য শনিবার সকালের দিকে বেশ কিছুক্ষণ চুটিয়ে সমুদ্রে স্নান সেরে নিয়েছিলেন পর্যটকরা।কিন্তু বেলা বাড়ার সঙ্গে ঘূর্ণিঝড় ‘মোকা’র কারণে সমুদ্রস্নানে জারি হয় নিষেধাজ্ঞা।

এরপর দূর থেকেই সমুদ্রের অপরূপ দৃশ্য দেখতে থাকে পর্যটকরা।তবে এর মাঝে কেউ কেউ লুকিয়ে চুরিয়ে সমুদ্রস্নানে নামলেও,সঙ্গে সঙ্গে সেইসব পর্যটকদের তুলে নিতেও দেখা যায় নুলিয়া ও ডিএমজি কর্মীদের।ফলে বেশ হতাশ হতে হয় এদিন পর্যটকদের।

 

আরো পড়ুন:Suvendu Adhikari:পঞ্চায়েত ভোটের আগেই ভোট পরবর্তী হিংসার ঘটনা আবারও মনে করিয়ে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী