আইপিএলের (IPL 2023) মাঝে হাঁটুর চোট ভালই ভোগাচ্ছে। মন চাইলেও কিন্তু শরীর সায় দেয়না। তাই মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) ছয়-চার দেখা গেলেও সেই চিরপরিচিত খুচরো রান নিতে তেমন দেখা যাচ্ছে না। এবার এই অযোগ্যতার কথা শোনা গেল চেন্নাই অধিনায়কের মুখ থেকেই। এমনকি সতীর্থরা যে তাঁকে বেশি দৌড় করাতে বারণ করে দিয়েছেন, সে কথাও বুধবার ম্যাচ শেষে চিপকে দাঁড়িয়ে বলে গেলেন মাহি।

এমএস ধোনির (MS Dhoni) আসলে হাঁটুতে চোট রয়েছে। ঠিকমতো হাঁটতে অসুবিধা হচ্ছে। তাই চলতি আইপিএলে লম্বা ইনিংস খেলার চেষ্টা করছেন না তিনি। একেবারে ইনিংসের শেষের দিকে এসে ঝড়ো ইনিংসের চেষ্টা করেন। কখনও ৭ নম্বরে, কখনও ৮ নম্বরে ব্যাট করতে আসছেন । বুধবার দিল্লির বিরুদ্ধেও তেমনটাই করেছেন মাহি।

দিল্লি ম্যাচে মাত্র ৯ বলে ২০ রানের ইনিংস খেলেছিলেন ধোনি। তবে দিল্লির ম্যাচেও তার হাঁটুর চোট দৃশ্যমান ছিল। দৌড়ানোর সময় ধোনিকে (MS Dhoni) খোঁড়াতে হয়েছে। ম্যাচের পর মাহি নিজেই বলেছেন, “আমি আমার সতীর্থদের বলেছি আমাকে বেশি দৌড় করিও না।” ধোনি বুঝিয়ে দিয়েছেন, যে তিনি কম বল ব্যবহার করে বেশি রান করার টার্গেট নিয়েই নামবেন। তুমি সেটা করতে পেরেই বেশ খুশি।

যদিও তার প্রাক্তন সতীর্থ ইরফান পাঠান ধোনির এই পরিস্থিতি নিয়ে খুশি নন। তিনি বলছিলেন,“একটা সময় এই ধোনিকেই দেখেছি চিতার মতো দৌড়াতে। তাকে এভাবে খোঁড়াতে দেখে খুব কষ্ট হচ্ছে।” চেন্নাই কোচ স্টিফেন ফ্লেমিংও জানিয়েছেন, ধোনি চোট পেয়েছেন। তবে তিনি তার পরিকল্পনা ধরেই এগোচ্ছে। চলতি আইপিএল শুরু হওয়ার পর থেকেই ক্রিকেট বিশ্বে জল্পনা চলছে যে এটাই হবে ধোনির শেষ আইপিএল মরসুম। এভাবে চোটের কবলে পড়তে থাকলে হয়তো সত্যিই আর পরের মরশুমে খেলতে দেখা যাবে মাহিকে। আশঙ্কা ক্রিকেটমহলের।

আরও পড়ুন:Mocha: বুধবার রাতের পর থেকেই ভয়ংকর ‘মোকা’,জারি সতর্কতা

By Sk Rahul

Senior Editor of Newz24hours