প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran Khan) গ্রেফতারের পর থেকেই অগ্নিগর্ভ পাকিস্তান। সূত্রের খবর, বিক্ষোভ শুরু হয়েছে, রাওয়ালপিন্ডি থেকে চূড়ান্ত অশান্তির খবর আসছে।

ইসলামাবাদে সেনা কর্মীদের বাসভবনে ঢুকে পড়ছেন বিক্ষোভকারীরা বলে জানা যাচ্ছে।

আন্দোলন যাতে আরও ছড়িয়ে না পড়ে তাই এবার কড়া সিদ্ধান্ত পাকিস্তান সরকারের। পাকিস্তানের বহু জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। অশান্তি রুখতে ইসলামাবাদে ১৪৪ ধারা জারি হয়েছে।

ইমরান খান গ্রেফতার হয়েছেন এই খবর ছড়িয়ে পড়ার পর থেকেই অশান্ত হয়ে ওঠে পাকিস্তান। দেশের বিভিন্ন জায়গা থেকে আসছে হিংসার খবর। রাস্তায় রাস্তায় জ্বলছে আগুন, আন্দোলনের জেরে বাস, ট্রেন চলাচল থমকে গেছে ।

পিটিআইয়ের তরফে, অভিযোগ করে বলা হয়েছে পাকিস্তানে ফ্যাসিবাদ কার্যত চরমে পৌঁছেছে। পাকিস্তানের একজন জাতীয় নেতাকে অপহরণ করে তাঁর উপর অত্যাচার চালানো হচ্ছে।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে গ্রেফতার করা হয় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran Khan)। এরপর তাঁর গ্রেফতারির খবর এবং গ্রেফতারের মুহূর্তের ভিডিও ভাইরাল হতেই অশান্তি চরমে ওঠে।

সোশ্যাল মাইক্রো ব্লগ নেটওয়ার্কিং সাইট টুইটার ব্লক করা হয়েছে পাকিস্তানে। সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, সেখানে ফেসবুক, ইউটিউব বন্ধ করা হয়েছে। ইসলামাবাদে আপাতত ১৪৪ ধারা জারি করেছে সরকার।