পশ্চিমবঙ্গে ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story) ছবিটির ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে সরব হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

এক টুইটে শুভেন্দুবাবু একই সঙ্গে প্রশ্ন তুলেছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কি ISIS-এর সমর্থক?

টুইটে শুভেন্দুবাবু লিখেছেন, ‘আমি যতদূর জানি ‘দ্য কেরালা স্টোরি’ ছবিটি কেরলায় ধর্মীয় মতাদর্শ আরোপ করে চরমপন্থী ধর্মগুরুরা কীভাবে মহিলাদের মগজ ধোলাই করছে তার ওপর নির্ভর।

ছবিতে মহিলাদের কী ভাবে ধর্মান্তরিত করে আফগানিস্তান, ইয়েমেন, সিরিয়ার মতো দেশে চরমপন্থী জঙ্গি সংগঠন ISIS-এর হয়ে লড়াই করতে পাঠানো হচ্ছে তা তুলে ধরা হয়েছে’।

তিনি বলেন, ‘ছবিটি (The Kerala Story) নিষিদ্ধ করার সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করা উচিত। নইলে আইনশৃঙ্খলা রক্ষা না করতে পারার দায় নিয়ে মুখ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত’।

তিনি লিখেছেন, ‘মনে রাখবেন, কেরল হাইকোর্ট কিন্তু ছবিটি প্রদর্শনে কোনও স্থগিতাদেশ দিতে অস্বীকার করেছে। এমনকী প্রবীণ অভিনেতা ও

সাবানা আজমি এই ছবির সমর্থনে প্রকাশ্যে মন্তব্য করে লিখেছেন, ‘কোনও ছবিকে সেন্সর বোর্ড ছাড়পত্র দিয়ে দিলে ছবি কারও সংবিধান উদ্বৃত্ত কর্তৃপক্ষের ভূমিকা নেওয়ার অধিকার নেই।’

প্রসঙ্গত, সোমবার বিকেলে নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গে ‘দ্য কেরালা স্টোরি’ ছবিটি নিষিদ্ধ ঘোষণা করে।

সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছেন তৃণমূল ও তৃণমূলপন্থী শিল্পীরা ছাড়া প্রায় সবাই। তাদের দাবি, সেন্সর বোর্ড ছাড়পত্র দিয়ে দিলে ছবি নিষিদ্ধ করার অধিকার কারও নেই।