ফের চাকরির (SSC) দাবিতে ধুন্ধুমার সল্টলেকে। ২০১৪ সালের উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা নিয়োগের দাবিতে সোমবার এসএসসি ভবন অভিযানের পরিকল্পনা নিয়েছিল।

পুলিশ করুণাময়ীতে সেই মিছিল আটকাতেই ধুন্ধুমার বেঁধে যায়।পুলিশের সঙ্গে ধস্তাধস্তি আহত হয়েছেন বেশ কয়েকজন চাকরিপ্রার্থী। প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে মাটিতে লুটিয়ে পড়েছেন কয়েকজন। বাকিদের আটক করে বাসে তুলে ঘটনাস্থল থেকে সরিয়ে নিয়ে গিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, ২০১৪ সালের পরীক্ষার পর ৯ বছর কেটে গিয়েছে। তবু নিয়োগ হয়নি। কলকাতা হাই কোর্টের নির্দেশে বাতিল হয়েছে প্যানেল। নতুন করে মেধাতালিকা আদালতে জমা পড়লেও নিয়োগপ্রক্রিয়া এগোয়নি বলে দাবি আন্দোলনকারীদের।

তাঁদের অভিযোগ, হাই কোর্টের দোহাই দিয়ে নিয়োগ প্রক্রিয়া আটকে রেখেছে স্কুল সার্ভিস কমিশন। অথচ নিয়োগে সবুজ সংকেত দিয়েছে আদালত। এর প্রতিবাদে ও হকের চাকরির দাবিতে এদিন ফের পথে নামেন আন্দোলনকারীরা।

আন্দোলন ঘিরে উত্তেজনা হতে পারে এই আশঙ্কায় নিরাপত্তায় মুড়ে ফেলা হয় এসএসসি (SSC) ভবন। দুপুরে মেট্রো স্টেশন থেকে বেরিয়ে জমায়েত করতেই আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। পুলিশের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ তোলেন তারা।