বাংলা রক গানকে নতুন দিশা দেখিয়েছেন রূপম। ‘ফসিলস’ এর জনপ্রিয়তা বিশ্বব্যাপী। রূপম ইসলামের (Rupam) বিরুদ্ধে‌ গান ‘চুরি’র অভিযোগ।

সোশ্যাল মিডিয়ায় প্রমাণ সমেত একটি পোস্ট করে এক ব্যক্তি দাবি করেছেন, ‘এই একলা ঘর আমার দেশ’ গানটি নাকি আসলে চুরি করা। একটি ইংরেজি গানের অনুবাদ করে গান বানিয়েছেন রূপম।

‘একলা ঘর আমার দেশ’ গানটিও ফসিলস এর জনপ্রিয় গানগুলির মধ্যে অন্যতম। প্রতিটি কনসার্টেই রূপমের গানের তালিকায় থাকে ‘একলা ঘর’।

সোশ্যাল মিডিয়ায় এক নেটনাগরিকের দাবি, ব্রিটিশ গায়ক তথা গীতিকার ক্রিস ডে বুর্গের ‘আই অ্যাম নট ক্রাইং ওভার ইউ’ গানটি থেকে চুরি করা রূপমের একলা ঘর।

ইংরেজি গানটি মুক্তি পেয়েছিল ১৯৯৫ সালে। আর রূপমের গানটি মুক্তি পায় ২০০১ সালে। পোস্টে দুটি গানের লিরিক্সের স্ক্রিনশট দেখলেই স্পষ্ট বোঝা যাচ্ছে, ক্রিসের গানের প্রতিটি লাইনের বঙ্গানুবাদ করলেই তৈরি হয়ে যাচ্ছে ‘একলা ঘর’। তবে দুটি গানের সুরে কোথাও মিল নেই।

পোস্টের ক্যাপশনে কটাক্ষ করে লেখা, ‘একটু বলে কয়ে তো চুরি করতে পারেন! এইভাবে বাচ্চা ছেলেপুলেকে চার অক্ষরের বোকা বানানোর কোনো মানে হয়’!

কমেন্ট বক্সেও কেউ কেউ লিখছেন, এতদিন ধরে বোকা বানানো হল! আবার কারোর কটাক্ষ, প্ল্যাগারিজম প্রো ম্যাক্স আলট্রা। এখনও পর্যন্ত অভিযোগের কোনো উত্তর দেননি সঙ্গীতশিল্পী।