শুভেন্দু অধিকারীর সাথে জড়িত দুটি মামলায়, বিচারপতি রাজশেখর মান্থা (Rajasekhar Mantha) সরে দাঁড়ালেন। দুটি মামলার দ্রুত শুনানির আবেদন নিয়ে রাজ্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। কিন্তু শীর্ষ আদালত সেই মামলা হাই কোর্টেই ফেরত পাঠায়। পাশাপাশি দ্রুত শুনানির জন্য কলকাতা হাইকোর্টকে পরামর্শ দিয়েছেন। এরপর বিচারপতি রাজশেখর মান্থা (Rajasekhar Mantha) মামলা দুটি থেকে সরে দাঁড়ালেন।

এই মামলা দু’টির দ্রুত শুনানির আর্জি প্রসঙ্গে বিচারপতি মান্থার পর্যবেক্ষণ, রাজ্যের আবেদন দেখে মনে হচ্ছে, মামলাকারীর জন্যই যেন শুনানিতে দেরি হচ্ছে। কিন্তু হাইকোর্টের দেখে মনে হচ্ছে দ্রুত শুনানিতে কোনও পক্ষই আগ্রহী নন। বিচারপতি বলেন,’দীর্ঘ শুনানির সময় এই এজলাসের নেই। আদালতের আরও ৫৩ জন বিচারপতি রয়েছেন। অন্য কোনও এজলাসে মামলাগুলি পাঠানো হোক।’

প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মন্থার (Rajasekhar Mantha) বেঞ্চ গত বছরের ডিসেম্বরে রাজ্য বিজেপি সভাপতি শুভেন্দুর বিরুদ্ধে রাজ্য পুলিশ দায়ের করা ২৬টি এফআইআর স্থগিত করে। আদালতের অনুমতি নিয়ে শুভেন্দুর বিরুদ্ধে নতুন মামলা দায়ের করতে হবে, রায় দিয়েছিল হাইকোর্ট। তার বিরুদ্ধে হাইকোর্টের অন্য বিচারপতির কাছে অভিযোগ দায়ের করার পর রাজ্য সরকার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল। তার প্রেক্ষিতে, প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ জানায়, রাজ্য সরকারকে আগের নির্দেশে রদবদলের জন্য হাই কোর্টেই আবেদন জানাতে হবে।

আরও পড়ুন:IPL 2023: লিটন দাসের বদলে দু বারের বিশ্বজয়ীকে দলে নিল কেকেআর

By Sk Rahul

Senior Editor of Newz24hours