মুখ্যমন্ত্রীর মালদা সফরের মধ্যেই দলীয় কর্মসূচিতে বেরোনো তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জীর (Abhishek Banerjee) কনভয় আটকে বিক্ষোভ। মালদহ জেলার ইংরেজবাজার থানার বিনোদপুর অঞ্চলের সাতটারি এলাকায় স্থানীয় প্রধান, উপপ্রধান এবং ব্লক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তাঁর গাড়ির পথ আটকে বিক্ষোভ গ্রামবাসীদের। গাড়ি থেকে নেমে তাঁদের সঙ্গে কথাও বলেন অভিষেক।

বৃহস্পতিবার মালদহের মোথাবাড়িতে অভিষেকের ‘জনস‌ংযোগ কর্মসূচি’ ছিল। বৃহস্পতিবার দুপুরে সেখানে যাওয়ার পথে ইংরেজবাজার ব্লকের বিনোদপুর অঞ্চলের সাতটারি গ্রামে তাঁর গাড়ি আটকান গ্রামবাসীদের একাংশ। তাঁদের অভিযোগ, বিনোদপুর অঞ্চলের প্রধান, উপপ্রধান আর্থিক তছরুপে জড়িত। ব্লক তৃণমূল সভাপতি প্রতিভা সিংহ-কে পদ থেকে সরানোর দাবিও করেন গ্রামবাসীরা। গাড়ি ঘিরে চলতে থাকে বিক্ষোভ। বিক্ষোভকারীরা দাবি করেন, তাঁরা অভিষেককে নিজ মুখে দুর্নীতির অভিযোগ জানাতে চান।

অবশেষে, গাড়ি থেকে নেমে আসেন অভিষেক এবং কথা বলেন বিক্ষোভরত গ্রামবাসীদের সঙ্গে। শোনেন সমস্যা, আপত্তি ও অভিযোগের কথাও। সূত্রের খবর, তিনি মৌখিকভাবে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন বিক্ষোভরতদের। এরপর পুলিশ ধীরে ধীরে অভিষেকের গাড়ির আশপাশ থেকে তৃণমূল কর্মী, সমর্থকদের ভিড় সরিয়ে দেয় এবং সভাস্থলের উদ্দেশে বেরিয়ে যায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের গাড়ি। তবে, অভিষেকের মৌখিক আশ্বাস আদৌ কার্যকরী হয় কিনা, এখন সে দিকেই তাকিয়ে গ্রামবাসী।

 

আরো পড়ুন:Bankura:ফুটপাথ দখলমুক্ত করার উদ্যোগ বাঁকুড়া পৌরসভার