টানা ৯ দিন পরও অব্যাহত ব্যারাকপুর (Barrackpore) আদালতের আইনজীবীদের কর্মবিরতি।যে দাবিদাওয়ার ভিত্তিতে আইনজীবীরা কর্মবিরতি শুরু করেছিলেন তার কোনও সদুত্তর কর্তৃপক্ষের থেকে এখনও না পাওয়ায় তাদের আন্দোলন এখনো চলছে।

এই বিষয়ে ব্যারাকপুর বার অ্যাসোসিয়েশনের সভাপতি সুশান্ত রায় বলেন, ‘আমরা যে দাবির ভিত্তিতে কর্মবিরতি শুরু করেছি তা লিখিত আকারে ইতিমধ্যে আইন মন্ত্রী মলয় ঘটককে জানিয়েছি। কিন্তু এখনও কোনও সুরাহার বার্তা আমরা পাইনি। তাই আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত থেকে আমরা এখনই পিছু হটছি না’।

মূলত,যে দাবিদাওয়ার ভিত্তিতে কর্মবিরতি চলছে তার মধ্যে রয়েছে,-সিভিল জজ সিনিয়র ডিভিশন কোর্ট বারাসাত আদালত থেকে ব্যারাকপুরে স্থানান্তর,পকসো আদালতে স্পেশাল বিচারক,এনডিপিএস এবং ইলেকট্রিসিটির জন্য পৃথক কোর্ট,ক্যান্টিন,বিচার প্রার্থীর বাড়ির লোকদের জন্য শৌচালয়,পরিশ্রুত পানীয় জল সরবরাহ,আদালত চত্বরে সিসি ক্যামেরা লাগানো সহ একগুচ্ছ দাবি।

দেখা যায়,আজ তারা আন্দোলনকে আরো তীব্র করার জন্য কোর্টে যে সমস্ত আসামিরা বিচারের জন্য আসে,সেই সমস্ত আসামিদের গাড়িকে তারা কোর্টের ভেতর ঢুকতে দেয় না।এমনকি আসামিদেরকেও বিচারের জন্য কোর্টে ঢুকতে দেয়নি।এরফলে খুব স্বাভাবিকভাবেই আদালত চত্বরের কাজকর্মে ঘটে ব্যাঘাত।এখন তাদের এই দাবি কবে পূর্ন হয়,সেটাই দেখার!

 

 

আরো পড়ুন:BJP:ময়নায় বিজেপির বুথ সভাপতিকে অপহরণ করে খুন!রাস্তা অবরোধ করে তুমুল বিক্ষোভ বিজেপির