গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ বন্ধু আবদুল লতিফকে তলব করল সিবিআই (CBI)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানানো হয়েছে, মঙ্গলবার তাকে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে।

বীরভূমের ইলামবাজারে পশুর হাট সম্পর্কে আরও জানতে আবদুলকে ডাকা হয়েছে বলে জানা গেছে। সিবিআই (CBI) চার্জশিটে বলা হয়েছে, আব্দুল ইলামবাজারের গরুর হাট নিয়ন্ত্রণ করতেন বলে অভিযোগ। এরপরই বাড়তে থাকে একের পর এক প্রভাব-প্রতিপত্তি। বোলপুরের মার্বেল গোডাউন, তার পেছনে বিঘার পর বিঘা জমি, সুখবাজারের চৌপাহারি এলাকার হ্যাচারি-পোল্ট্রি ফার্ম, ইসলামবাজার দুবরাজপুরের হাইওয়ের উপর গাড়ি শোরুম এবং গাড়ি পরিষেবা কেন্দ্র, জয়দেব রোডের উপর ১৫ বিঘারও বেশি জমি, এবং ইলামবাজার দুবরাজপুর রোডে চালু না হওয়া পেট্রোল পাম্প। হোটেল ব্যবসায়ের পাশাপাশি তিনি একাধিক বৈধ এবং অবৈধ বালি ব্যবসাও রয়েছে তাঁর।

গরু পাচার কাণ্ডে এনামুলকে গ্রেপ্তারের পরপরই তিনি গা ঢাকা দেন। অবশেষে দীর্ঘ সময় পর সুপ্রিম কোর্টের নির্দেশে আসানসোলের বিশেষ সিবিআই আদালতে গত বৃহস্পতিবার সকালে হাজির হন তিনি। আবদুল লতিফ কালো টুপি, কালো চেক শার্ট, জিন্স, কালো মাস্ক এবং চশমা পরে আসানসোল সিবিআই আদালতে প্রবেশ করেন। সেই সময় পনেরো হাজার টাকার ব্যক্তিগত বন্ডে ৬ মে পর্যন্ত তাঁর জামিন মঞ্জুর করেন বিচারক। তবে লতিফের পাসপোর্ট জমা রাখা হয়। তিন দিনের মধ্যে, তাকে অবশ্যই তদন্তকারীর সাথে দেখা করতে হবে। তবে লতিফের আইনজীবী আশ্বাস দিয়েছেন তদন্তটি সম্পূর্ণ সহযোগিতামূলক হবে।

 

আরও পড়ুন:IPL 2023 Points Table: পাঞ্জাবকে হারিয়ে পয়েন্ট টবিলে উন্নতি লখনউয়ের, পিছিয়ে গেল চেন্নাই ও গুজরাট

By Sk Rahul

Senior Editor of Newz24hours