বলিপাড়ায় কান পাতলেই শোনা যায় বলিউডের কিং খান বিবাহিত হওয়ার পরেও নাকি মন দিয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়াকে। যদিও প্রিয়াঙ্কা চোপড়া তখন প্রেম করছিলেন শাহিদ কাপুরের সাথে।

তবে পর্দায় শাহরুখ খান ও প্রিয়াঙ্কা চোপড়ার রসায়ন বেশ মনে ধরেছিল দর্শকদের। শোনা যায় সেই সময় ব্যাক্তিগত জীবনেও নাকি পরস্পরের কাছাকাছি চলে এসেছিলেন তারা। তবে জানেন কি এর অনেক আগেই শাহরুখ খানের তরফে বিয়ের প্রস্তাব নাকচ করেছিলেন প্রিয়াঙ্কা?

২০০০ সালে এক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন ‘দেশি গার্ল’, যেখানে চূড়ান্ত পর্বে অন্যতম বিচারক ছিলেন শাহরুখ। সেখানেই ঘটে এমন কাণ্ড।

শাহরুখ খান, প্রিয়ঙ্কাকে (Priyanka Chopra) বলেছিলেন, “ ধরো, এই তিন জনের মধ্যে একজনকে তোমার বিয়ে করতে হবে।আজ়হার ভাই (মহম্মদ আজ়হারউদ্দিন) -এর মতো একজন ভারতীয় খেলোয়াড়, যে তোমাকে বিশ্বের নানা প্রান্তে নিয়ে যাবে, যে দেশকে গর্বিত করবে।’’

এর পর শাহরুখ বলেন, ‘‘দ্বিতীয় জন কোনও শিল্পচেতনাসম্পন্ন ব্যবসায়ী, যাঁর নাম উচ্চারণ করা কঠিন, ধরো, স্বরোভস্কি। যে তোমাকে অলঙ্কারে মুড়ে রাখবে, সুদৃশ্য কণ্ঠহার দেবে, তোমাকে বাড়ির জন্য একটা হাওয়াই চটিও কিনতে হবে না।’’

এরপরেই শাহরুখ নিজের কথা ছলে বলে কৌশলে ঢুকিয়ে দিয়ে বলেন, ‘‘তৃতীয় জন আমার মতো হিন্দি ছবির কোনও তারকা, যে তোমাকে এমন সব প্রশ্ন করেছে।’’ কাকে মনে ধরবে তার?

উত্তর নেওয়ার আগে শাহরুখ এ-ও বলেন, তাঁর উত্তর যা-ই হোক, নম্বরে প্রভাব পড়বে না। তবে শাহরুখ নিশ্চিত ছিলেন, প্রিয়ঙ্কা তাঁর নামই নেবেন।

কিন্তু সকলকে অবাক করে আত্মবিশ্বাসের সাথে প্রিয়াঙ্কা (Priyanka Chopra) বলেন, ‘‘ যদি এই তিন জনের মধ্যে থেকে বেছে নিতে হয়, আমি খেলোয়াড়কে বেছে নেব।’’ তিনি বলেন, ‘‘যখন আমি ঘরে ফিরব, বা সে- ফিরবে, আমি তাঁকে বলতে পারব আমি তাঁর জন্য ততটাই গর্বিত, যতটা দেশ তাঁকে নিয়ে গর্বিত। তুমিই সেরা।’’

প্রিয়ঙ্কা আরও বলেন, ‘‘ তেমন স্বামীর জন্য আমি অসম্ভব গর্বিত হব, যে দৃঢ় চরিত্রের মানুষ হবে এবং দেশকে গর্বিত করবে।’’ তার উত্তর শুনে হাততালি দিয়ে দর্শকেরা তাকে অভিনন্দন জানান। এরপরেই একের পর এক হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি দর্শকদের। বর্তমানে বলিউড ছড়িয়ে হলিউডেও তিনি রাজ করছেন।

আরো পড়ুন: Swastika Dutta: স্বস্তিকার কাছে নববর্ষের মানে কি?

Image source – Google

 

By Torsha