স্বাস্থ্য সাথী কার্ডের জন্য সাধারণ মানুষকে হয়রানির অভিযোগ উঠল বামনগোলা ব্লক প্রশাসনের বিরুদ্ধে। মঙ্গলবার মালদহের (Malda) বামনগোলা ব্লকের স্বাস্থ্য সাথী কার্ডের ডিপার্টমেন্টে কোনো কর্মীর দেখা না পাওয়ায় ক্ষোভ উগড়ে দেন এলাকাবাসী।

এলাকাবাসীর অভিযোগ, গত ১৬ তারিখে কার্ড করার কাজ শুরু হয় এবং কয়েকটা কাজ শেষ করেই বামনগোলা ব্লকের অফিস কর্মীরা জানিয়ে দেয় আগামী মঙ্গলবার ও বুধবার স্বাস্থ্য সাথীর কার্ড করা হবে। সেই কথা অনুযায়ী বামনগোলা ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা সকাল ১০টা নাগাদ তাদের ছোট বাচ্চা-সহ পরিবারের লোকেরা বিডিও অফিসে এসে উপস্থিত হয়। তবে, সকাল থেকে বিডিও অফিসে এসে অপেক্ষা করেও দেখা মেলেনি স্বাস্থ্য সাথী কার্ডের কর্মীদের।অফিসের বিভিন্ন কর্মীদের জিজ্ঞাসা করা হলে, তারা জানিয়ে দেয় আজ কোন স্বাস্থ্য সাথী কার্ড করা হবে না এবং আজ তাদের ডাকা হয়নি।

এমন অবস্থার সম্মুখীন হতেই ক্ষোভ উগড়ে দিয়ে মালদা নালাগোলা রাজ্য সড়কের পাকুয়াহাট এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখা থাকেন এলাকাবাসীরা। প্রায় ঘন্টাখানেক অবরোধ চলার পর, অবশেষে ঘটনাস্থলে পৌঁছায় বামনগোলা থানার পুলিশ ও বামনগোলা ব্লকের জয়েন্ট বিডিও এবং তারা এসে আশ্বাস দেন, আগামী দিনগুলিতে তাদের এলাকায় স্বাস্থ্য সাথী কার্ড করা হবে। তবে কবে, কোন জায়গায় হবে এই কাজ তা গ্রাম পঞ্চায়েতের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এরপরই পথ অবরোধ তুলে নেন এলাকাবাসী।

 

 

আরো পড়ুন:BJP:২০২১ সালের পর এই প্রথম কেশপুরে বিজেপির জনসভা