পথ অবরোধ সারেঙ্গায়।সারেঙ্গা চৌরাস্তা মোড়ে চার নম্বর রাজ্য সড়কের উপর পথ অবরোধ করে বিক্ষোভ বাঁকুড়ার (Bankura) জেলার অন্তর্গত সারেঙ্গা এলাকায়।এই ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে উপস্থিত হয় সারেঙ্গা থানার পুলিশ।উপস্থিত হয় আই সি সুজিত ভট্টাচার্য্য।

সূত্রের খবর, এদিন প্রায় সকাল ১০ টা নাগাদ শুরু হয় অবরোধ।সারেঙ্গা বাসীর পক্ষ থেকে করা হয় এই অবরোধ।

মূলত,সারেঙ্গা পিড়রগাড়ী মোড় থেকে ব্রাহ্মণডিহা পর্যন্ত রাস্তা সংস্কার ও সম্প্রসারণের কাজ শুরু হয়েছে কয়েকমাস আগেই।পূর্ত দফতর থেকে রাস্তার দুই পাশের যে সীমানা নির্ধারন করা হয়েছে তা নিয়ে ক্ষোভ রয়েছে একাংশের।

আন্দোলনকারীদের অভিযোগ,সঠিক মাপ করে রাস্তার কাজ সম্পূর্ণ হোক।তাদের আরো অভিযোগ,প্রশাসনের আধিকারিকদের উপস্থিতিতে চৌরাস্তা মোড় থেকে ব্রাহ্মণডিহা রাস্তার দুই পাশের যে সীমানা নির্ধারন করা হয়েছে সেই সীমানা অনুযায়ী যাদের বাড়ি বা দোকান রয়েছে তাদের মধ্যে অনেকেই সেই সীমানা মেনে দোকান বা বাড়ি ভাঙেন নি।প্রশাসন থেকে তাদের বারবার বলার পরেই পরেও তারা প্রশাসন নির্ধারিত সীমানা অনুযায়ী দোকান বাড়ি ভেঙে ফেলেন নি।তাই অবিলম্বে সঠিক সীমানা নির্ধারন ও সেই অনুযায়ী রাস্তার কাজ দ্রুত শেষ করার দাবী তুলে এই অবরোধ তারা শুরু করেছেন বলে জানা গেছে।

 

আরো পড়ুন:Durnibar Saha: বিয়ের পর প্রথম জন্মদিন কেমন কাটালেন দুর্নিবার?

 

 

 

শুরু।ঘটনাস্থলে সারেঙ্গা থানার পুলিশ।উপস্থিত আই সি সুজিত ভট্টাচার্য্য। সকাল প্রায় ১০ টা নাগাদ শুরু হয় অবরোধ। সারেঙ্গা বাসীর পক্ষ থেকে করা হয় এই অবরোধ। সারেঙ্গা পিড়রগাড়ী মোড় থেকে ব্রাহ্মণডিহা পর্যন্ত রাস্তা সংস্কার ও সম্প্রসারণের কাজ শুরু হয়েছে কয়েকমাস আগেই। পূর্ত দফতর থেকে রাস্তার দুই পাশের যে সীমানা নির্ধারন করা হয়েছে তা নিয়ে ক্ষোভ রয়েছে একাংশের। আন্দোলনকারীদের অভিযোগ, সঠিক মাপ করে রাস্তার কাজ সম্পূর্ণ হোক। তাদের আরো অভিযোগ, প্রশাসনের আধিকারিকদের উপস্থিতিতে চৌরাস্তা মোড় থেকে ব্রাহ্মণডিহা রাস্তার দুই পাশের যে সীমানা নির্ধারন করা হয়েছে সেই সীমানা অনুযায়ী যাদের বাড়ি বা দোকান রয়েছে তাদের মধ্যে অনেকেই সেই সীমানা মেনে দোকান বা বাড়ি ভাঙেন নি। প্রশাসন থেকে তাদের বারবার বলার পরেই পরেও তারা প্রশাসন নির্ধারিত সীমানা অনুযায়ী দোকান বাড়ি ভেঙে ফেলেন নি বলে অভিযোগ। অবিলম্বে সঠিক সীমানা নির্ধারন ও সেই অনুযায়ী রাস্তার কাজ দ্রুত শেষ করার দাবীতে এই অবরোধ বলে জানাগেছে।