রবিবার, ছুটির দিনে টানা ন’ঘণ্টা জিজ্ঞাসাবাদ। শেষ মেশ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (CBI) দফতর থেকে বেরোলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। রওনা দিলেন নিজের বাসভবনের দিকে।

সূত্রের খবর দুর্নীতি দমন শাখার প্রথম তলার অফিসে প্রথমে তাঁকে নিয়ে যাওয়া যায়। সেখানেই তদন্তকারী দলের সদস্যরা তাঁকে জিজ্ঞাসাবাদ করেন।তারপর রাত সাড়ে ৮টার দিকে তিনি সিবিআই দফতর থেকে বার হয়ে যান। সেই সময় কেজলিওয়াল অপেক্ষারত সংবাদ মাধ্যমের দিকে হাত নাড়েন। তবে গাড়িতে করে সোজা বেরিয়ে যান কেজরিওয়াল।

এদিন সকালে সিবিআই দফতরে যাওয়ার আগেই গ্রেফতারির আশঙ্কা প্রকাশ করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। কেজরিওয়াল স্পষ্টই বলেছিলেন, ‘আমি গ্রেফতার হতে পারি।’ কেন্দ্রীয় সরকার যে প্রতিহিংসা চরিতার্থ করতেই সিবিআইকে এভাবে ব্যবহার করছে সে কথাও বলেছিলেন কেজরিওয়াল। দিল্লির মদ দুর্নীতি কাণ্ডে সিবিআই জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে অরবিন্দ কেজরিওয়ালকে। এই মামলাতেই জেলে রয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। এমনিতে কেন্দ্রীয় এজেন্সির ধরপাকড়, তদন্ত চলছেই। বিরোধীদের বক্তব্য, নির্লজ্জভাবে রাজনৈতিক প্রতিহিংসা নিতে ইডি, সিবিআইকে ব্যবহার করছে কেন্দ্র। তবে নরেন্দ্র মোদী জমানায় কেজরিওয়ালই প্রথম কোনও মুখ্যমন্ত্রী যাঁকে ডেকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই।

 

আরো পড়ুন:Kaushambi Chakraborty: অবশেষে ট্রোলিংয়ের বিরুদ্ধে মুখ খুললেন কৌশাম্বি