৪ মাস ধরে পানীয় জলের সমস্যা!উচ্চ পদস্থ আধিকারিকদের বলেও হয়নি কোনো সমাধান!তাই এবার রাস্তা অবরোধ করেই বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা।ঘটনাটি পুরুলিয়ার (Purulia) মানবাজারে।

স্থানীয় সূত্রে যায়,মঙ্গলবার সকাল থেকে মানবাজার এক ব্লকের এবং মহকুমা কার্যালয়ে থেকে ঢিল ছোড়া দূরত্বে মানবাজার বান্দোয়ান রাজ্য সড়কের পাথর মহড়া এলাকায় পথ অবরোধ করে তুমুল বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।এলাকার বাসিন্দাদের অভিযোগ,গত ৪ মাস ধরে জনস্বাস্থ্য দপ্তরে পরিচালিত নল বাহিত কল গুলিতে নিয়মিত পানীয় জল পড়ে না।যার জেরে এলাকায় তীব্র পানীয় জলের সঙ্কট দেখা দিয়েছে। সমস্যায় পড়তে হয় স্থানীয় বাসিন্দাদের।ব্লক ও মহকুমা প্রশাসন কে লিখিত অভিযোগ জানিয়েও লাভ হয়নি। তাই বাধ্য হয়ে এদিন এই পথ অবরোধ।এদিকে সাতসকালে এই পথ অবরোধের ফলে স্বাভাবিক ভাবেই এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়।আটকে পড়ে বহু যানবাহন। এমন কি রেশনের গাড়ি পর্যন্ত গন্তব্য স্থানে পৌঁছাতে পারীনি ।

এরইমধ্যে এই ঘটনার খবর পাওয়া মাত্রই তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় মানবাজার থানার পুলিশ।পাশাপাশি ঘটনাস্থলে উপস্থিত হয় জনস্বাস্থ্য কারিগরী দপ্তরের আধিকারিকরাও। এদিন আধিকারিক রা গ্রামবাসি দের সঙ্গে কথা বলেন একই সঙ্গে সমস্যার সমাধানের আশ্বাস দেন ।এরপরই বিক্ষোভ তুলে নেই গ্রামবাসীরা।

এদিন গ্রাম বাসি রা জানিয়ে দেন তাঁদের এলাকায় পানীয় জলের সমস্যা রয়েছে। আগামী দিনে তাঁদের এই সমস্যা ঠিক হলে আরো বৃহত্তর আন্দোলনে জাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন। প্রশাসনিক আশ্বাস দিলেও স্থানীয় জল সমস্যা কবে সমাধান হয় এখন সেটাই দেখার!

 

আরো পড়ুন:Prity Biswas: হিন্দু হয়ে ইফতারে যোগ দিয়েই ধেয়ে এল কটাক্ষ, উপযুক্ত জবাব দিলেন অভিনেত্রী প্রীতি