মোদী পদবি নিয়ে আপত্তিকর মন্তব্য করার দায়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) দু’বছরের সাজার নির্দেশ দিয়েছিল সুরাতের ম্যাজিস্ট্রেট আদালত।আজ সেই মামলায় ম্যাজিস্ট্রেট আদালতের দ্বারস্থ হয়েছিলেন ৩০ দিনের অন্তর্বর্তীকালীন জামিনে থাকা রাহুল।রাহুলকে স্বস্তি দিয়ে জামিনের মেয়াদ বাড়িয়ে দিল সুরাতের ম্যাজিস্ট্রেট আদালত।জানা গিয়েছে,আগামী ১৩ এপ্রিল এই মামলার শুনানি।

এদিন দুপুর ২টো ৪৫ মিনিট নাগাদ সুরাট পৌঁছান রাহুল গান্ধী।তারপর প্রচুর সমর্থকদের সমর্থন নিয়ে আদালতে পৌঁছান রাহুল (Rahul Gandhi) ও প্রিয়াঙ্কা।সেখানে প্রথমেই রাহুলের আইনজীবী দুটি বিষয়কে উল্লেখ করে আবেদন জানান।এক, মানহানি মামলার রায়ের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানিয়ে মামলা করা এবং দুই, সাসপেনশন স্থগিত চেয়ে আবেদন। এদিনই দুপুর ৩টে নাগাদ মামলার শুনানি ছিল।আর সেই শুনানিতেই রাহুলের (Rahul Gandhi) জামিন মঞ্জুর করে সেশন কোর্ট।

আদালতের নির্দেশের পর ক্ষমতাসীন বিজেপিকে নিশানা করে টুইটারে রাহুল লেখেন, তিনি ‘মিত্রকাল’-এর বিরুদ্ধে লড়াই করছেন। বিরোধীদের হয়রানি করার জন্য সরকারি সংস্থার অপব্যবহার করার অভিযোগে কেন্দ্রের শাসকদলকে আক্রমণ করেন তিনি। রাহুল লেখেন, ‘এটা ‘মিত্রকাল’-এর বিরুদ্ধে গণতন্ত্র বাঁচানোর লড়াই। এই সংগ্রামে, সত্যই আমার অস্ত্র, এবং সত্যই আমার সমর্থন’।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পদবি নিয়ে আপত্তিকর মন্তব্যের দায়ে অপরাধমূলক মানহানির মামলায় গুজরাতের সুরাত জেলা আদালত দু’বছরের সাজা দেয় রাহুল গান্ধীকে। সাজা ঘোষণার পর থেকেই দেশ জুড়ে বিক্ষোভ দেখায় কংগ্রেস। এর পর তাঁর সাংসদপদ খারিজ করায় সেই ক্ষোভে ঘৃতিহুতি ঘটে। জনপ্রতিনিধিত্ব আইনের ৮(৩) ধারায় রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ করা হয়েছে।

 

আরো পড়ুন:BSF:ফের সীমান্ত থেকে উদ্ধার লক্ষাধিক টাকার রুপো!গ্রেফতার ১