পেলো না বীরভূমের দাপুটে নেতা অনুব্রত মন্ডল (Anubrata Mondal) স্বস্তি।১৫ এপ্রিল অবধি আপাতত তাকে জেল হেফাজতেই থাকার নির্দেশ দিলেন দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত।জানা গিয়েছে,ওইদিনই আদালতে তোলা হবে অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষক মণীশ কোঠারিকেও।

মূলত,গরু পাচার মামলায় ধৃত অনুব্রত বন্দি রয়েছেন দিল্লির তিহাড় জেলে। এদিন তাঁকে রাজধানীর রাউস অ্যাভিনিউ আদালতে তোলা হয়েছিল। কিন্তু গত শনিবার রাজধানীতে খুন হন এক আইনজীবী। তারই প্রতিবাদে সোমবার দিল্লির সব নিম্ন আদালতে ধর্মঘট পালন করে নিউ দিল্লি বার অ্যাসোসিয়েশনের আইনজীবীরা।ফলে অনুব্রত মণ্ডলের শুনানিতে অংশ নেননি কোনও আইনজীবী। তাই অনুব্রতকে ফের ১২ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক রঘুবীর সিং। ১৫ এপ্রিল অর্থাত্‍ পয়লা বৈশাখের দিন ফের আদালতে পেশ করা হবে অনুব্রতকে।

সোমবার একেবারে ভিন্ন রূপে ধরা দেন অনুব্রত মণ্ডল।এদিন আর হেঁটে নয়। হুইলচেয়ারে বসে আদালতে ঢোকেন। পরনে ছিল টি-শার্ট এবং ট্রাউজার।

এদিন আদালত থেকে তিহাড়ে ফেরত যাওয়ার সময় অনুব্রত জানান, তাঁর বুকে ব্যথা ও শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। হাসপাতালে আছেন, জামিন পেলে ভাল হয়।

উল্লেখ্য, তিহাড়ে গিয়ে হঠাত্‍ই অসুস্থ হয়ে পড়ছেন অনুব্রত মণ্ডল। তিহাড় জেল থেকে হঠাত্‍ই তাঁর অসুস্থতার খবর এসেছে। দিন কয়েক আগে তাঁকে বার বার ইনসুলিন দিতে হচ্ছে, সঙ্গে তীব্র শ্বাসকষ্ট রয়েছে বলে জানা যায়। খবর পাওয়া যায়, জেল থেকে বার বার ভিতরের ডিসপেন্সারিতে আনতে হচ্ছিল অনুব্রত মণ্ডলকে।শোনা গিয়েছে, তাঁর শরীরে অক্সিজেনের সামান্য সমস্যা রয়েছে। তাই জেলের ভিতরে রেখেই ইনসুলিন ও অক্সিজেন দিতে হচ্ছে তাঁকে। এমনিতেই নানা রকম অসুস্থতায় তিনি ভুগছেন। সেই বিষয়টি নিয়ে একাধিকবার সওয়ালও করেছেন তাঁরা আইনজীবী। সেই ক্ষেত্র দেখিয়ে জামিনও চাওয়া হয়েছে, কিন্তু বিশেষ লাভ হয়নি। এবারও হল না।

 

আরো পড়ুন:Rahul Gandhi:মোদি পদবী মামলায় জামিন পেলেন রাহুল গান্ধী!আদালতে বাড়ল জামিনের মেয়াদ