রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় হাবড়া ২ নম্বর পঞ্চায়েত সমিতির অন্তর্গত রাজিবপুর গ্রাম পঞ্চায়েতে পথশ্রী-রাস্তাশ্রী প্রকল্পের উদ্বোধন হলো মঙ্গলবার।এই উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

এছাড়াও এদিন উপস্থিত ছিলেন জেলাশাসক শরৎকুমার দ্বিবেদী, বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, সাংসদ ডাঃ কাকলি ঘোষ দস্তিদার, বিধানসভার মুখ্য সচেতক নির্মল ঘোষ, জেলা সভাধিপতি বিনা মন্ডল সহ প্রশাসনিক আধিকারিক

উল্লেখ্য, এই প্রকল্পের আওতায় আসছে শুধুমাত্র উত্তর ২৪ পরগনা জেলার ৪৮০ টি রাস্তা। এই প্রকল্পের উদ্বোধনের পর সাংসদ ডাঃ কাকলি ঘোষ দস্তিদার (Kakoli Ghosh Dastidar) জানান, রাস্তাটি ভেঙে যাওয়ার পর এখানকার স্থানীয় বাসিন্দারা এই বিষয়টি আমাকে জানিয়ে ছিলেন। আমি সেই বিষয়টি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পর্যন্ত পৌঁছে দিতে চেষ্টা করেছি। মুখ্যমন্ত্রী ভার্চুয়ালি উপস্থিত থেকে এদিন শুধুমাত্র উত্তর চব্বিশ পরগনা জেলাতেই নয় রাজ্যজুড়ে ১২০০০ কিলোমিটার রাস্তার উদ্বোধন করেন। এই রাস্তা নির্মাণে যে অর্থ খরচ হচ্ছে তার পুরোটাই বাংলার একটা টাকাও নরেন্দ্র মোদির সরকার দেয়নি।

এদিন এই প্রকল্পের শুভ সূচনা নিয়ে রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, এই জেলায় ৫৬৬ কিলোমিটার জুড়ে ৪৮০ টি রাস্তা তৈরি হবে। খরচ হবে ১৬১ কোটি ১০ লক্ষ টাকা। এর অনুমোদন পাওয়া হয়ে গিয়েছে। এছাড়াও জেলা শাসকের কাছে আরো ১০০ টি রাস্তার অনুমোদনের জন্য সুপারিশ জমা রয়েছে। মুখ্যমন্ত্রী সিঙ্গুর থেকে ভার্চুয়ালি রাজ্যজুড়ে এই রাস্তার শুভ উদ্বোধন করলেন। শুধুমাত্র রাজিবপুরেই আটটি রাস্তার উদ্বোধন করা হয়েছে। যার দৈর্ঘ্য ৬ থেকে সাড়ে ছয় কিলোমিটার।

 

আরো পড়ুন:Kaugachhi:চাকুরী দেওয়ার নামে টাকা তোলার অভিযোগ কাউগাছি-১ পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে