‘মোদি পদবী’ মানহানি মামলায় রাহুল গান্ধী (Rahul Gandhi) জামিন পেলেও, বৃহস্পতিবার গুজরাটের সুরাট জেলা আদালতে ছিল মামলার শুনানি। আর সেখানেই দোষী সাব্যস্ত হলেন রাহুল গান্ধী। এদিন আদালত তাঁকে দুই বছরের জন্য জেলের নির্দেশ দেয়। এরপরই জামিনের আবেদন করেন কংগ্রেসের এই নেতা। কিন্তু দুর্ভাগ্যবশত, জামিনের আবেদন নাকচ করে আদালত। উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে মোদীকে কটাক্ষ করে রাহুল বলেছিলেন, “সব চোরেদের পদবী মোদী হয় কী করে?” রাহুলের এই মন্তব্যের পরই মানহানির মামলা করে বিজেপি।

সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে সুরাট জেলা আদালতে মামলা চলাকালীন উপস্থিত ছিলেন রাহুল গান্ধী এবং সেখানেই তিনি দোষী সাব্যস্ত হন। জনপ্রতিনিধিত্ব আইন অনুযায়ী দু’বছর বা তার বেশি মেয়াদের জেলের সাজা হলে সাংসদ-বিধায়কদের পদ খারিজ হতে পারে। সেই আশঙ্কায় রাহুলের আইনজীবী তাঁর মক্কেলের সাজা কমানোর আবেদন জানিয়েছিলেন আদালতে।

এমনকি, রাহুলের মন্তব্যে কারও ক্ষতি হয়নি বলেও এদিন আদালতে দাবি করেন রাহুলের আইনজীবী। এর কিছুসময় পর আদালত কংগ্রেস নেতার জামিনের আবেদন মঞ্জুর করে এবং আগামী ৩০ দিনের জন্য আদালত তার রায়ের ওপর স্থগিতাদেশও জারি করে করে, যাতে রাহুল গান্ধী সুরাট আদালতের এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করতে পারেন।

 

আরো পড়ুন:Malda:অলৌকিক এক ঘটনায় আলোড়ন সৃষ্টি মালদার মুচিয়া এলাকায়!