আগামী ২৯ মার্চ শহিদ মিনার ময়দানে সভা রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)।আর সেই সভাকে কেন্দ্র করে মঙ্গলবার উত্তর ২৪ পরগনা বারাসাত সাংগঠনিক জেলা সভাপতি কাকলি ঘোষ দস্তিদারের (Kakoli Ghosh Dastidar) নির্দেশে এবং খাদ্যমন্ত্রী রথীন ঘোষের উদ্যোগে এক বৈঠকের আয়োজন করা হয়।যেটি মধ্যমগ্রাম (Madhyamgram) তৃণমূল ভবন কার্যালয়ে করা হয়।এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন,-দমদম সাংগঠনিক জেলার যুব সভাপতি দেবরাজ চক্রবর্তী,বারাসাত তৃণমূল কংগ্রেসের মহিলা সভানেত্রী স্বপ্না বসু,রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কর ভট্টাচার্য,ছাত্র প্রেসিডেন্ট বিশ্বজিৎ দাস সহ বিশিষ্ট জনেরা।এই বৈঠকে এদিন কেন্দ্রীয় বঞ্চনা,পাওনা টাকা না মেটানো এবং আর্থিক অবরোধের মতো একাধিক ইস্যুর বিরুদ্ধে আলোচনা করা হয়।

এই সভা প্রসঙ্গে এই অনুষ্ঠানের উদোক্তা কাকলি ঘোষ দস্তিদার বলেন,-“কেন্দ্রবিরোধী লড়াইয়ে মূল সংগঠনের পাশাপাশি ছাত্র-যুবদের আরও বেশি করে এগিয়ে দেওয়া লক্ষ্য শাসকদলের। সেই উদ্দেশকে সফল করতে ২৯ শে মার্চ তরুণ প্রজন্মের ‘আইকন’ হয়ে ওঠা অভিষেকের সভা রয়েছে। সভায় অভিষেক কীভাবে দলের ছাত্র, এবং যুবদের অক্সিজেন জোগায় সেই অপেক্ষায় আছি আমরা। আর সেই সভার আগে আজ আমাদের এক বৈঠক ছিল। মোদী সরকার যেভাবে রাজ্য সরকারের বিরুদ্ধে একের পর এক অমানবিক কাজকর্ম করে চলেছেন। আমরা সেই কাজকর্মকে তীব্র ধিক্কার জানাই। ভারতীয় জনতা পার্টি একবার মমতা বন্দ্যোপাধ্যায় তো একবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে যাচ্ছে। এর বিহীদ হওয়া দরকার। এইভাবে দিনের পর দিন চলতে পারে না।”

রথীন ঘোষ বলেন,-” অনেক দিন ধরেই কেন্দ্রের সরকারের বঞ্চনা সহ্য করছে তৃণমূল সরকার। এর প্রতিবাদে ২৯ শে মার্চ যেমন ধর্নায় বসছেন মুখ্যমন্ত্রী। ঠিক তেমনি এদিনের তরুণ প্রজন্মের ‘আইকন’ অভিষেকের সভা রয়েছে। দীর্ঘদিন ধরে কেন্দ্র সরকারের বঞ্চনা,পাশাপাশি যেভাবে শাসকদলকে তারা আক্রমণ করে তা কোনোভাবেই কাম্য নয়। আমাদের এর জন্য রাজনৈতিক ভাবে লড়াই চালিয়ে যেতে হবে।”

 

আরো পড়ুন:Bamangachi:মৃতদেহ রেখে বামুনগাছির রাস্তা অবরোধ গ্রামীবাসীদের