মঙ্গলবার বাঁকুড়ার মেজিয়ায় পুলিশ লেখা গাড়িতে চড়ে দিদির দূত কর্মসূচীতে এসে কটাক্ষের শিকার হলেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Banerjee)। এদিন সকালে প্রথমে মেজিয়া ব্লকের ডাং মেজিয়া গ্রামের মন্দিরে পুজো দেন তিনি। এরপর দলের কর্মীদের সঙ্গে নিয়ে মেজিয়া গ্রামপঞ্চায়েত ও তেওয়ারি ডাঙ্গা এলাকায় প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন সায়ন্তিকা। তবে তার এই কর্মসূচিতে তার বিরুদ্ধে কোনো অভিযোগ না উঠলেও, অভিযোগ উঠতে দেখা গেল তার গাড়ির বিরুদ্ধে। কারণ, এদিনের দলীয় কর্মসূচীতে সায়ন্তিকা যে গাড়িটি ব্যবহার করেছিলেন তার পিছনের কাঁচে বড় বড় হরফে লেখা ছিল ‘পুলিশ’ কথাটি। আর এতেই বিতর্ক দানা বাঁধে।

এ বিষয়ে বিরোধীরা কটাক্ষ করে বলেন, ‘জনগন তাড়া করবে এই আশঙ্কাতেই পুলিশ লেখা গাড়িতে চড়ে ঘুরে বেড়াচ্ছেন সায়ন্তিকা’। সেই সাথে বিরোধীরা প্রশ্ন তোলেন, তিনি পুলিশের গাড়িতে চড়ে কীভাবে দলীয় কর্মসূচী করছেন। বাঁকুড়ার বিজেপি বিধায়ক নিলাদ্রী শেখর দানা বলেন,-রাজ্যে একের পর এক দুর্নীতি সামনে আসছে। তাতে সাধারণ মানুষ তাঁদের তাড়া করতে পারেন। সেই আশঙ্কাতেই সায়ন্তিকা পুলিশ লেখা গাড়িতে করে দলীয় কর্মসূচী সারছেন।

অন্যদিকে, সায়ন্তিকা এতে দোষের তেমন কিছুই দেখছেন না। তাঁর দাবী, ‘এই গাড়ি তাঁর বাবার, যিনি পুলিশে চাকরী করতেন এবং এখনো তিনি পুলিশ সার্ভিসের সাথে পরোক্ষভাবে যুক্ত রয়েছেন’।

তবে, এমনভাবে লাগাতার কটাক্ষ উঠে আসা যে পঞ্চায়েত ভোটের ওপর প্রভাব ফেলতে পারে, তা আশঙ্কা করছেন অনেকেই।