ফের বিপুল সংখ্যক ওএমআর শিট (OMR sheet found) উদ্ধার। এবার শান্তনু-ঘনিষ্ঠ প্রোমোটার (promoter ayan seal) অয়ন শীলের সল্টলেকের অফিস (salt lake office) থেকে ইডি (ED) কর্তারা উদ্ধার করল ওএমআর শিট।

ইডি সূত্রে খবর, অয়নের বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়ে বহু চাকরিপ্রার্থীর তালিকা ও নথি মিলেছে। এক জন প্রোমোটারের বাড়ি থেকে কীভাবে নিয়োগের নথি উদ্ধার হল, তা নিয়েই প্রশ্ন উঠছে।এখানেই শেষ নয়, ঘরে থাকা একটি কম্পিউটারের হার্ডডিস্ক খতিয়ে দেখতেই তাজ্জব বনে যান ইডি-র গোয়েন্দারা। সেখানে রাজ্যের বেশ কয়েকটি পুরসভায় বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি রয়েছে। তাহলে কী শিক্ষক নিয়োগ দুর্নীতির পাশাপাশি পুরসভাগুলিতে নিয়োগের ক্ষেত্রেও শান্তনু বন্দ্যোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠদের যোগ রয়েছে, এই প্রশ্নেরই এখন উত্তর পেতে মরিয়া কেন্দ্রীয় গোয়েন্দারা।

উল্লেখ্য,শনিবার তল্লাশির শুরুতে অয়নের খোঁজ না মিললেও পরে সল্টলেকের বাড়িতে ফেরেন তিনি। তাঁকেও জিজ্ঞাসাবাদ করা হয়। মূলত,এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে গ্রেফতার হওয়া শান্তনু বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করে এই অয়ন শীলের হদিশ মেলে। প্রোমোটার থেকে প্রোডাকশন হাউস এবং পেট্রোল পাম্পের মালিক অয়ন। চুঁচুড়ার জগুদাস পাড়ায় শান্তনুর ফ্ল্যাটের প্রোমোটিং করেন তিনি। সল্টলেকের যে বাড়িতে হানা দিয়েছে ইডি সেখানেই রয়েছে তাঁর ছোটখাটো অফিস। সেখান থেকেই প্রোমোটিংয়ের কাজ-কারবার চালাতেন অয়ন । একইসঙ্গে তাঁর ফিল্ম প্রোডাকশন হাউস রয়েছে বলেও জানা গিয়েছে। সেটিও পরিচালনা করতেন এই অফিস থেকেই। এক বিখ্যাত পরিচালকের সঙ্গেও একটি সিনেমা করেন অয়ন শীল।

 

আরো পড়ুন:Cow Smuggling Case:প্রশাসনের নজর এড়িয়ে গরু পাচারের অভিযোগ রামনগর এলাকায়!উত্তপ্ত এলাকা