দীর্ঘদিন ধরেই স্নায়ুরোগজনিত সমস্যায় ভুগছেন তৃণমূলের প্রধানতম বুদ্ধিদাতা তথা কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক মুকুল রায় (Mukul Roy)।অবশেষে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় মুকুলকে। সেখানে অস্ত্রোপচার করা হয় প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর। আপাতত স্থিতিশীল রয়েছেন তিনি।

তাঁর ঘনিষ্ঠ সূত্রের খবর, স্নায়ুরোগজনিত সমস্যার কারণে মস্তিষ্কে জল জমছিল মুকুলের। বেশ কয়েক বার মস্তিষ্কে জমা জল সাময়িক ভাবে বার করা হয়েছিল। শেষে ফেব্রুয়ারি মাসে যখন চিকিত্‍সার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন মুকুল, তখনই পাকাপাকি সমাধানের জন্য মস্তিষ্কে ‘চিপ’ বসানোর পরিকল্পনার কথা মুকুলের পরিবারকে জানিয়েছিলেন চিকিত্‍সকরা। পরিবার চিকিত্‍সকদের কথায় সায় দেওয়ায় মার্চ মাসে অস্ত্রোপচারের সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছিল। সেই সিদ্ধান্ত অনুযায়ী অস্ত্রোপচার করে মস্তিষ্কে ‘চিপ’ বসানো হয়েছে মুকুলের।

পরিবার সূত্রের খবর, ‘চিপ’টি বসানোর ফলে মস্তিষ্কে জল জমার সমস্যা অনেকটাই কমে যাবে মুকুলের। গত দু’বছর ধরে স্নায়ুরোগজনিত সমস্যার কারণে বার বার মাথায় জল জমছিল তাঁর। এই বিষয়ে স্থায়ী সমাধান পেতে তাঁর পরিবার চিকিত্‍সকদের দ্বারস্থ হয়েছিল। চিকিত্‍সকদের পরামর্শ মেনেই স্থায়ী সমস্যার সমাধানের সিদ্ধান্ত নেয় মুকুলের পরিবার। আসলে,পত্নীবিয়োগের পর অনেকটাই ভেঙে পড়েছিলেন মুকুল। তার পর থেকেই তাঁর কথাবার্তায় ‘অসংলগ্নতা’ দেখা যেতে থাকে। অনেক সময়েই ‘অসংলগ্ন’ মন্তব্য করে তিনি বিড়ম্বনায় পড়েছেন। বিতর্কেও জড়িয়েছেন। পরিবারের আশা, এই অস্ত্রোপচারের পর মুকুলের অবস্থার উল্লেখযোগ্য উন্নতি হবে। অস্ত্রোপচার সফল হয়েছে। এর পরে কয়েক দিন হাসপাতালে থাকার পর মুকুলকে ছুটি দেওয়া হবে। তবে বাড়িতে ফিরলেও বিশ্রামেই থাকতে হবে তাঁকে।

 

আরো পড়ুন:Trina Saha: জন্মদিনে মাকে কীভাবে উইশ করলেন তৃণা?