স্বাস্থ্য সাথীর (Swasthya Sathi) কার্ডে অস্ত্রোপচারের জন্য টাকা দাবির অভিযোগ উঠল নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তর চব্বিশ পরগনার আওয়ালসিদ্ধির জীবন আলো নার্সিংহোমে। এই ঘটনায় রোগীর স্বামী আমডাঙ্গা পুলিশ ফাঁড়িতে নার্সিংহোমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। যদিও এই ঘটনায় যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে নার্সিংহোম কর্তৃপক্ষ।

স্বাস্থ্যসাথী কার্ড হোল্ডার রাবেয়া বিবির স্বামী আইজুল মন্ডলের অভিযোগ, “স্ত্রী রাবেয়াকে নিয়ে পরীক্ষার জন্য ওই নার্সিং হোমে যান আইজুল।এদিকে নার্সিং হোম কতৃপক্ষ কার্ডটি পরীক্ষার নাম করে ১৮ হাজার ৩৮ টাকা তুলে নেয় এবং কার্ডটি খারাপ আছে বলে তাকে জানান। কার্ডটি বারাসাত জেলাশাসকের দফতর থেকে ঠিক করা যাবে বলেও পরামর্শ দেওয়া হয় তাঁকে।” তাঁর কথা মত জেলাশাসকের দফতরে গিয়ে আইজুল জানতে পারেন যে, হার্নিয়া অপারেশনের নামে ওই টাকা তোলা হয়েছে।

এরপর আর একটুও দেরি না করে আইজুল স্বাস্থ্যসাথী দফতর, আমডাঙ্গা থানা, আমডাঙ্গা ব্লক সমষ্টি উন্নয়ন কার্যালয়, জেলা মূখ্য স্বাস্থ্য আধিকারিক ও জেলাশাসকের দফতরে পরস্পর লিখিত অভিযোগ করেন। কিন্তু, কোনোভাবেই সুরাহা হয়নি কার্ডের ও অর্থের সুরাহা। তবে এই ঘটনা থেকে একটাই প্রশ্ন উঠে আসছে, কার্ড ব্যবহার না করেও টাকা তছরুপের এমন ঘটনা কোন দুর্নীতির ইঙ্গিত? যদিও, এই প্রশ্নের উত্তর এখন অমিল।

 

আরো পড়ুন:TMC:মালদায় কাটমানি আদায়ের বিরুদ্ধে অভিযোগ তুলে রাস্তা অবরোধ স্থানীয় বাসিন্দাদের