অনুব্রত মণ্ডল তথা কেষ্ট থাকাকালীন বীরভূমের ভোট নিয়ে বিশেষ ভাবতে হয়নি শাসকদল তৃণমূলকে। বরাবরই নিজের মতো করে নির্বাচন সামলেছেন তিনি। আবার তাঁর কাজের জন্য খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় প্রশংসাও করেছেন। তবে, এবার সামনেই পঞ্চায়েত নির্বাচন। কিন্তু বীরভূমে নেই অনুব্রত! বর্তমানে তিনি দিল্লিতে ইডি হেফাজতে। ফলে কীভাবে হবে ভোট, তা নিয়ে চিন্তায় বীরভূমের তৃণমূল নেতৃত্ব। আর এবার এই নিয়েই ফের মুখ খুললেন কামারহাটির বিধায়ক মদন মিত্র (Madan Mitra)।

কামারহাটির বিধায়ক বীরভূমের ভোট প্রসঙ্গে মদন মিত্র বলেন, “লোকে ধরে নিচ্ছে অনুব্রত নেই মানে এবারের পঞ্চায়েতে তৃণমূলের পরাজয় ঘটবে। বীরভূম ধরে রাখতে পারবে না তৃণমূল। কিন্তু মনে রাখবেন জ্যান্ত বাঘের থেকে আহত বাঘ আরও ভয়ংকর।” এরপরই অনুব্রতর মতো করে চড়াম, চড়াম ঢোল বাজানোর কথা বললেন মদন। তিনি বলেন, “আমি অফিসিয়ালি বীরভূম যেতে পারব না। কারণ আমি বাইরের লোক। কিন্তু বীরুভূমের সীমানার বাইরে বসে চড়াম চড়াম ঢোল বাজাবো।”

মদন মিত্র এদিন বুঝিয়ে দিয়েছেন, দল ক্ষমতা দিলে অনুব্রতর মতো করেই ভোট করাতে প্রস্তুত তিনি। বলেন, “পার্টি আমাকে দায়িত্ব দিলে আমি কলকাতা থেকে গুড়-বাতাস নিয়ে যাব। বিরোধীদের পাখার হাওয়াও দিয়ে দেব। অনেকদিন হাওয়া খায়নি বিরোধী দল। অনুব্রতর চষা মাঠ, অনুব্রতরই থাকবে।” প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেও অনুব্রতর মতো করে বীরভূমে ভোট করানোর কথা বলেছিলেন মদন। তবে, এখন শাসক দল কি সিদ্ধান্ত নেয় এখন সেটাই দেখার পালা।

 

আরো পড়ুন:DA:এসএফআয়ের বিধানসভা অভিযান ঘিরে ধুন্ধুমার!হাওড়া-শিয়ালদায় আটকানো হল মিছিল