বাংলা ইন্ডাস্ট্রির নামজাদা গায়ক গায়িকার মধ্যে অন্যতম হলেন ইমন ও শিলাজিৎ। সম্প্রতি সোস্যাল মিডিয়ায় গায়কের টক শো ‘গান পয়েন্ট’-এ অতিথি হিসেবে এসেছেন ইমন চক্রবর্তী ও সোমলতা আচর্য্য, সেখানকার একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে শিলাজিতের পারিশ্রমিক নিয়ে প্রশ্ন তুলেছেন ইমন (Iman Chakraborty)।

ইমনকে বলতে শোনা যায়, ‘তুমি এত টাকা নাও। আমাদের পাঁচটা শো-র টাকা তুমি একটা শো-তে নিয়ে নাও’। এর জবাবে শিলাজিৎকে বলতে শোনা যায়, ‘আমি এত টাকা চাই কারণ যাতে তোদের মতো নতুনরা অনেক টাকা কামাতে পারে। আমি যদি কম টাকা চাই তোদেরকে ওই টাকা কেউ দেবে না।

তোদের দাদা-কাকা-বাবারা যাদের তোরা প্রণাম করিস, অনেক কথা বলিস, তারা তোদেরক মেরুদণ্ড ভেঙে দিয়ে যাচ্ছে নিজেরা কম পয়সায় শো করে। আজকে পশ্চিমবঙ্গে কেউ নেই দু তিনটে লোকের বাইরে যারা নিজেদের রেট ধরে রেখেছে। লোভের চোটে এদিক ওদিক চলে যাচ্ছে, ৫-৫০-১০ সব করে নিচ্ছে।’

শিলাজিতের এই বক্তব্য মাথা নেড়ে মেনে নেয় ইমন-সোমলতা দুজনেই। এরপর ইমনের উদ্দ্যেশ্যে শিলাজিৎ আবার বলেন, ‘কেন তুই যখন জাতীয় পুরস্কার জিতলি তোকে আমি ম্যাসেজ করিনি এই লিখে যে এবার রেট বাড়াবি ইমন।’

এর আগে এক সাক্ষাৎকারে পারিশ্রমিক নিয়ে কথা বলতে গিয়ে ইমন (Iman Chakraborty) বলেছিলেন, ‘এমনিতেই তো কলকাতায় টাকা নেই। এমনিতেই বাংলার শিল্পীদের তো কেউ টাকা দিতেই চায় না। একটা দু’টো গান ঈশ্বরের আশীর্বাদে হিট হচ্ছে। টাকা তো আমাকে বাড়াতেই হবে। আমাকে আর্বানায় ফ্ল্যাট কিনতে হবে’।

আরো পড়ুন: Nabanita Dey: নিজের জীবনের তিক্ত অভিজ্ঞতা কেমন ছিল নবনীতার? কি বললেন তিনি?

Image source-Google

By Torsha