শিক্ষক নিয়োগ দুর্নীতির পাশাপাশি এবার উত্তর ২৪ পরগনা জেলা থেকে উঠে এল আশা কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগ। যার জেরে বিক্ষোভ সৃষ্টি উত্তর ২৪ পরগণার বনগাঁ (Bonga) ব্লকের গঙ্গানন্দপুর সুস্বাস্থ্য কেন্দ্রে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পরীক্ষা দিয়ে যে আশাকর্মীকে নিয়োগ করার কথা ছিল তাকে চাকরি না দিয়ে টাকার বিনিময়ে বিএমওএইচ অন্য এক মহিলাকে চাকরি দিয়েছেন।আরও অভিযোগ, বনগাঁ ব্লকের মোট ২২ জন আশাকর্মী নিয়োগ করার কথা থাকলেও টাকার বিনিময়ে এই ধরণের অনেককেই বিএমওএইচ চাকরি দিয়েছেন। তাই অবিলম্বে বিএমওএইচকে গ্রেফতারের দাবী তুলে এদিন বিক্ষোভ দেখান গ্ৰামবাসীরা।

প্রসঙ্গত, আশা কর্মী পদে নিয়োগ নিয়ে অভিযোগ নতুন নয়। গত ডিসেম্বর মাসেই অলিপুরদুয়ার জেলায় কালচিনি ব্লকে নিয়োগ দুর্নীতি অভিযোগ তোলেন দুই চাকরিপ্রার্থী। আরতি লোহারা ও প্রতিমা কুজুর নাম দুই মহিলার অভিযোগ ছিল, ২০১৮ সালে কালচিনি ব্লকের মালঙ্গি গ্রাম পঞ্চায়েত থেকে ৩ জনের আশা কর্মী নিয়োগের পরীক্ষা দেওয়ার কথা ছিল।

সে সময় দুজন উপস্থিত থাকে ও আরেকজন উপস্থিত ছিলেন না। যিনি উপস্থিত ছিলেন না, তার নামই তালিকায় ওঠে। স্থানীয় রাজনৈতিক নেতার মধ্যে এই ঘটনা ঘটেছে বলে তাঁরা সাবি করেন।

 

 

আরো পড়ুন:Teachers Transfer:শিক্ষকদের গ্রামে বদলি আবশ্যিক করছে রাজ্য সরকার