মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কে অশালীন ও কুরুচিকর মন্তব্য করে কলকাতা পুলিশের হাতে গত শনিবার গ্রেপ্তার হয়েছিলেন আইনজীবী তথা কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী (Kaustav Bagchi)। যার জেরে রাজ্যবাসীর কাছে পরিচিত মুখ হয়ে ওঠেন কৌস্তভ। তবে, গ্রেফতার হওয়ার ৮ঘন্টার মধ্যেই জামিনে বাড়ি ফিরে আসেন তিনি এবং এরপর তাঁর ব্যারাকপুরের বাড়িতে বিজেপি, সিপিএম নেতা থেকে শুরু করে স্থানীয় মানুষদের শুভেচ্ছার বন্যা বয়ে যাচ্ছে। এই অবস্থায় ব্যারাকপুর শহরের বেশ কয়েকটি এলাকায় রাস্তার ধারের একটি পোস্টার ঘিরে রাজনৈতিক মহলে তৈরি হয়েছে জোর চাঞ্চল্য। কারণ, ওই পোস্টারে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সরব হওয়া এই কংগ্রেস নেতাকে সামাজিক বয়কটের ডাক দেওয়া হয়েছে। যদিও, পোস্টারের তলায় নির্দিষ্ট করে কোনো সংগঠনের নাম নেই। বরং, সেখানে লেখা রয়েছে ব্যারাকপুরবাসীর নাম।

কিন্তু কি লেখা রয়েছে এই পোস্টারে?দেখা যায়,এই পোস্টারে লেখা রয়েছে, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কে কুরুচিকর ও অশালীন মন্তব্যের জেরে আমাদের এলাকার সাংস্কৃতিকে সারা বাংলার কাছে প্রতিপন্ন করছে যে কৌস্তভ বাগচী তাঁকে সামাজিক বয়কট করা হোক।” পোস্টারের নীচে লেখা- “বারাকপুরবাসীর পক্ষ থেকে বয়কট করা হোক।”

পোস্টার প্রসঙ্গে আইনজীবীর দাবি, ‘এই পোস্টার তৃণমূল লাগিয়েছে। তৃণমূল ভয় পাচ্ছে তাই এই পোস্টার লাগিয়েছে।’

তবে ব্যারাকপুর পুরসভা চেয়ারম্যান উত্তম দাস জানান, এই কাজ তৃণমূলের কেউই করেননি। তবে, যে এই পোস্টার মারার কাজ করেছেন, তিনি ঠিক কাজ করেননি। এইভাবে কাউকে সামাজিক বয়কটের ডাক দেওয়া উচিত নয়।যদিও, এখনও অবধি জানা যায়নি কে বা কারা এমন কাজ করেছেন।

 

আরো পড়ুন:Recipe: দোলের দিন বাড়িতে বানিয়ে নিন সুস্বাদু মালপোয়া