বাড়িতে মোবাইল টাওয়ার বসিয়ে দেওয়ার নামে দফায় দফায় ৩১ লক্ষেরও বেশি টাকা প্রতারণার অভিযোগ উঠল এক ব্যবসায়ীর তরফে।ঘটনাটি বাঁকুড়ার (Bankura)।অভিযোগ পাওয়ার পর গত শুক্রবার রাতে বেলঘরিয়া ও নিমতা এলাকায় হানা দিয়ে বাঁকুড়া সাইবার থানার পুলিশ দীপ্তাঞ্জন বল ও তন্ময় সাহা নামের দুই পান্ডাকে গ্রেফতার করে এবং শনিবার তাদের বাঁকুড়া জেলা আদালতে পেশ করা হয়।

বাঁকুড়া সাইবার থানা সূত্রে জানা গিয়েছে, বাঁকুড়ার ইন্দাস এলাকার এক ব্যবসায়ী গৌরমোহন সিংহ গত বছর ১৫ই নভেম্বর সাইবার থানায় হাজির হয়ে প্রতারণার একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এরপর সাইবার থানার পুলিশ ঘটনার তদন্তে নামে এবং তাতেই তারা জানতে পারেন ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে মোবাইল পরিসেবা প্রদানকারী একটি সংস্থার টাওয়ার বসানোর নামে ফোন আসে গৌরমোহন সিংহ-র কাছে এবং ওই ফোন কলে তাকে জানানো হয়, টাওয়ার বসালে প্রতিমাসে মোটা অঙ্কের ভাড়া দেওয়া হবে ওই ব্যবসায়ীকে। এরপর ব্যবসায়ী আগ্রহ প্রকাশ করলে, দফায় দফায় অনলাইনে তাঁর কাছ থেকে মোট ৩১ লক্ষ ৩৬ হাজার ৮৬ টাকা নেয় ওই প্রতারক চক্র।

দিনের পর দিন এমন টাকা নেওয়ার ঘটনা ঘটলে ওই ব্যবসায়ী বুঝতে পারেন যে তিনি প্রতারনার শিকার হয়েছেন এবং তৎক্ষণাৎ তিনি বাঁকুড়ার সাইবার থানার দ্বারস্থ হন। ঘটনার তদন্তে নেমে সাইবার থানার পুলিশ আর্থিক লেনদেনের সূত্র ধরে ও বিশেষ প্রযুক্তি কাজে লাগিয়ে উত্তর চব্বিশ পরগনা জেলার একটি কল সেন্টারকে চিহ্নিত করে এবং সেই কল সেন্টার থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে গত শুক্রবার রাতে বাঁকুড়া সাইবার থানার পুলিশ বেলঘরিয়া ও নিমতা এলাকায় হানা দিয়ে দীপ্তাঞ্জন বল ও তন্ময় সাহা নামের প্রতারক চক্রের দুই পাণ্ডাকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে চারটি স্মার্ট ফোন ও একটি বেসরকারী ব্যাঙ্কের চেকবুকও উদ্ধার হয়েছে বলেও পুলিশ সূত্রে জানা গিয়েছে।

 

আরো পড়ুন:Priyanka Sarkar: সাফল্যের শিখরে পৌঁছালেও কি নিয়ে অবসাদে ভুগতেন প্রিয়াঙ্কা?