দক্ষিণ কলকাতার মধ্যে হেনস্থা হতে হলো বর্তমান বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম বিখ্যাত গায়িকা ইমন চক্রবর্তীকে (Iman Chakraborty)। বৃহস্পতিবার রাতে ব্যটমিন্টন খেলার পর তিনি ও তার বন্ধু একটি ফলের দোকানে যান। সেখানেই এক ব্যাক্তি বিভিন্ন ফলের নাম নিয়ে নানা কুরুচিকর মন্তব্য করতে থাকেন। শুধু তাই নয়, শরীরে নানা অঙ্গভঙ্গি করে অস্বস্তিকর পরিস্থিতিতে ফেলছিলেন ইমনকে (Iman Chakraborty)। এরপরই বাধ্য হয়ে রিজেন্ট থানায় সেই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ জানান গায়িকা ইমন। পুলিশ এসে সঙ্গে সঙ্গে সেই ব্যক্তিকে গ্রেফতারও করেছে। পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের বিরুদ্ধে নিগ্রহ, শ্লীলতাহানি, শারীরিক হেনস্থার লিখিত অভিযোগ দায়ের করেছেন গায়িকা।

শুক্রবার রাতে ঘটনা বিস্তারিত জানিয়ে ইমন ফেসবুক লাইভে বলেন, “আমরা মেয়েরা পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করি। রাস্তার বেরোই। আমার বোন অফিসে যায়। এ সব বিকৃত মানসিকতার লোকের বিরুদ্ধে প্রতিবাদ না করলে অন্যায় করতাম।” এই ঘটনার পর সকলের কাছে তাঁর একটাই অনুরোধ, “এমন দেখলে প্রতিবাদ করুন। প্রশাসনকে জানান। পুলিশ ব্যবস্থা নেয়। সাহস করে বেরিয়ে আসুন শুধু।”

তবে মহিলা হেনস্থার এটাই প্রথম উদাহরণ নয়, এর আগেও অ্যাপ ক্যাবে উঠে হেনস্থা হতে হয়েছিল মানালি দেকে। বর্তমানে সাংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তীকেও এক মধ্যরাতে এরকম হেনস্থার শিকার হতে হয়।

আরো পড়ুন: Suravi Sanyal: দীর্ঘ সাত মাস পর আবারও শুটিং ফ্লোরে সুরভি

By Torsha