ত্রিপুরা, (Tripura) মেঘালয় ও নাগাল্যান্ডের নির্বাচনী ফলাফল প্রায় প্রকাশ্যে।

ত্রিপুরায় নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা দ্বিতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে পদ্ম শিবির, অন্যদিকে নাগাল্যান্ডে বিজেপি- এনডিপিপি জোট জয়ী হয়েছে।

যদিও মেঘালয়ের নির্বাচনী ফলাফল বিজেপিকে কিছুটা হতাশ করেছে।একা লড়াই করে বিজেপি ২টি আসন পেয়েছে এবং একটিতে এগিয়ে রয়েছে।

এই নির্বাচনের ফলাফল নিয়ে ট্যুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিন রাজ্যের জনগণকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী মোদী বলেন, “ধন্যবাদ ত্রিপুরা!(Tripura) এটি প্রগতি এবং স্থিরতার জন্য একটি ভোট।

বিজেপি রাজ্যের উন্নয়নের পথে প্রচার চালিয়ে যাবে। মাটির পর্যায়ে তাদের চমত্‍কার প্রচেষ্টার জন্য আমি ত্রিপুরা বিজেপি কর্মীদের জন্য গর্বিত।”

প্রধানমন্ত্রী মোদী আরও একটি ট্যুইটে লিখেছেন, ‘মেঘালয়ে যারা বিজেপিকে সমর্থন করেছেন তাদের কাছে আমি কৃতজ্ঞ।

আমরা মেঘালয়কে উন্নয়নের পথে নিয়ে যেতে কঠোর পরিশ্রম করে যাব এবং রাজ্যের জনগণের ক্ষমতায়নের দিকে মনোনিবেশ করব। আমার দলের কর্মীদের প্রচেষ্টার জন্য আমি কৃতজ্ঞ।’

প্রধানমন্ত্রী মোদী বলেন, “আমি এনডিপিপি-বিজেপিকে আশীর্বাদ করার জন্য নাগাল্যান্ডের জনগণকে ধন্যবাদ জানাই। জনগণ আবারও জোটকে রাজ্যের সেবা করার জন্য সুযোগ দিয়েছে।

ডবল ইঞ্জিন সরকার রাজ্যের অগ্রগতির জন্য কাজ করে যাবে। আমি আমার দলের কর্মীদের কঠোর পরিশ্রমের প্রশংসা করি, যারা এই ফলাফল নিশ্চিত করেছে।

উল্লেখ্য, নাগাল্যান্ড নির্বাচনে, বিজেপি ১২টি আসন জিতেছে, যখন জোটের শরিক এনডিপিপি ২৩টি আসনে জিতেছে এবং ২টিতে এগিয়ে রয়েছে।

ত্রিপুরায় এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে বিজেপি; ৩১টি আসন জিতেছে এবং ১টিতে এগিয়ে রয়েছে।