শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) জামিন বৃহস্পতিবারও অধরা।এদিন আলিপুর আদালত তাঁকে এবং আরও ১২ জনকে ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে।এর আগে একাধিকবার জামিনের জন্য আবেদন করেছেন পার্থ, ফল মেলেনি।এদিকে আবার এদিন নিয়োগ কাণ্ডে ধৃত কুন্তল ঘোষকে নিয়েও মুখ খোলেন তিনি।

বলেন,-কুন্তল ঘোষ বলে কাউকে তিনি চেনেন না।পাশাপাশি নিজেকে নির্দোষ বোঝাতে বড় মন্তব্য করেন।আবারও তার দাবি, নিয়োগে মন্ত্রীর কোনও ভূমিকা থাকে না। দুর্নীতিতে তাঁর নাম জড়ানো হচ্ছে ঠিকই, কিন্তু তিনি নিয়োগ কর্তা ছিলেন না।অর্থাৎ আবারও এদিন পার্থ চট্টোপাধ্যায় নিজেকে নির্দোষ বলে বোঝাতে চাইলেন।এদিকে এদিন সিবিআইয়ের কাজের উপর ফের ক্ষোভপ্রকাশ করেন বিচারক।একটা মামলার জট খুলতে কতদিন সময় লাগবে,তা জানতে চান ক্ষুব্ধ বিচারক।গোটা তদন্ত প্রক্রিয়া যেভাবে চলছে, তাতে তিনি বেজায় অসন্তুষ্ট, স্পষ্টই এদিন বুঝিয়ে দেন।সিবিআইও নিজেদের যুক্তি তুলে ধরে।এরপর পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী সঞ্জয় দাশগুপ্ত জামিনের আবেদন জানান।

আর কতদিন তাঁর মক্কেলকে জেল হেফাজতে থাকতে হবে,সেই প্রশ্ন তোলেন তিনি।কিন্তু তাতে কোনও লাভ হয়নি।দু’পক্ষের সওয়াল-জবাবের পর বিচারক পার্থ চট্টোপাধ্যায়, এসপি সিনহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়-সহ ১৩ জনকেই ১৬ মার্চ পর্যন্ত জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।

 

আরো পড়ুন:Dilip Ghosh:কেউ কেউ খাতা খোলার চেষ্টা করছেন!সাগরদিঘির উপনির্বাচনের প্রসঙ্গ টেনে তৃণমূলকে কটাক্ষ দিলীপের