এবার প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের সব সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)।সোমবার তিনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-কে এই নির্দেশ দিয়েছেন।মূলত,২৫ জানুয়ারি মানিককে ৫ লক্ষ টাকা জরিমানা করে হাইকোর্ট। সেই টাকা না দেওয়ায় ইডিকে মানিকের সব সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

আদালত সূত্রে খবর, ১ মাসের মধ্যে ইডিকে এই সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। যতদিন না তিনি জরিমানা জমা না দিচ্ছেন ততদিন পর্যন্ত এই সম্পত্তি বাজেয়াপ্ত করা থাকবে। শুধু দেশে নয়, বিদেশেও মানিক ভট্টাচার্যের কোনও সম্পত্তি থাকলে সব বাজেয়াপ্ত করার নির্দেশ দেওয়া হয়েছে ইডিকে।

অন্যদিকে নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপা ভট্টাচার্য এবং পুত্র শৌভিক ভট্টাচার্যকে জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। আগামী ৬ মার্চ পর্যন্ত জেল হেফাজতে থাকবেন তাঁরা। নিয়োগ দুর্নীতি মামলায় মানিকের গ্রেফতারির পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) যে সাপ্লিমেন্টরি চার্জশিট দিয়েছিল, সেখানে তাঁর স্ত্রী এবং পুত্রের নাম ছিল। তার পর বুধবার ইডির বিশেষ আদালতে হাজিরা দেন শতরূপা ও শৌভিক। আদালতে আগাম জামিনের আবেদন জানান দু’জনেই। সেই আবেদন খারিজ করে দিয়েছেন বিচারক।সব মিলিয়ে নিয়োগ দুর্নীতি কাণ্ডে মানিকের নাম জড়ানোর পর থেকে,তার পরিবারে শনিবার দশা লেগেছে।

 

আরো পড়ুন:Adeno virus:অ্যাডিনোভাইরাসে আক্রান্ত হয়ে রাজ্যে ফের প্রাণ গেল আরো ২জন শিশুর