তৃণমূলের বিধায়ক সুব্রত সাহার প্রয়াণে উপনির্বাচন হচ্ছে মুর্শিদাবাদ জেলার সাগরদিঘি (Sagardighi) বিধানসভায়। আর সেই নির্বাচনে নিজেদের জেতা আসন ধরে রাখতে মরিয়া রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। এই নির্বাচনে দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী করেছে তৃণমূল। ঘাসফুলের থেকে আসন ছিনিয়ে নিতে বিজেপির হয়ে লড়ছেন দিলীপ সাহা।

এই উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাসকে সমর্থন করছে বাম সংগঠন। সাগরদিঘি বিধানসভা কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ২ লক্ষ ৪৫ হাজার ৮২৫ জন, তার মধ্যে রয়েছেন ১ লক্ষ ২৪ হাজার ৫৩৩ জন পুরুষ ভোটার এবং ১ লক্ষ ২১ হাজার ২৮৭ জন মহিলা ভোটার। মোট ২৪৬ টি ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে এই বিধানসভায়।

তবে, এদিন এই বিধানসভার ৭৩ নং বুথে তৃণমূল কংগ্রেসের কর্মীদের মারধর করার অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। তবে, এই বিষয় নিয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাশীষ ব্যানার্জিকে প্রশ্ন করলে, তিনি বলেন, কেন্দ্রীয় বাহিনী সিপিএম বিজেপি কংগ্রেসের হয়ে সরাসরি কাজ করছেন। যদিও এই কথার পাল্টা উত্তর দিলেন খোদ এলাকাবাসীরাই। তাদের বক্তব্য, অবৈধ জমায়েত হয়েছিল সেই স্থানে তাই ওমনটা করতে বাধ্য হয় কেন্দ্রীয় বাহিনী।

 

আরো পড়ুন:Abhijit Gangopadhyay:দেশে-বিদেশে মানিকের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ বিচারপতি অভিজিতের