করোনা ভাইরাসের পর চোখ রাঙাচ্ছে অ্যাডিনো ভাইরাস (Adeno Virus)।শহর থেকে জেলা, ক্রমশই থাবা চওড়া করছে এই ভাইরাস। এর আগেও অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত হয়ে শিশু মৃত্যুর ঘটনা সামনে এসেছে। এবার ফের একবার এই মারণ ভাইরাস পঞ্চাশ জনের বেশি শিশু।ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরে।

বিশেষ এই মুহূর্তে চিকিত্‍সা পরিকাঠামো সক্রিয় রয়েছে কিনা দেখতে মেদিনীপুর মেডিকেলের শিশু বিভাগ ঘুরে দেখলেন বিধায়ক জুন মালিয়া।

শনিবার দুপুরে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে মাতৃমা বিভাগে প্রবেশ করেন তিনি। হাসপাতাল সুপার জয়ন্ত কুমার রাউত, মেদিনীপুর মেডিকেলের অধ্যক্ষা মৌসুমী নন্দী, পৌরপ্রধান সৌমেন খান, সহ শিশু বিশেষজ্ঞ চিকিত্‍সকদের সঙ্গে নিয়ে মাতৃমা বিভাগে ভর্তি থাকা বিভিন্ন শিশুদের অবস্থা দেখেন। কথা বলেছেন ভর্তি থাকা শিশুদের পরিবারের লোকজনের সঙ্গে। এরপরে বৈঠক করেন হাসপাতালে চিকিত্‍সক ও হাসপাতাল সুপার দের সঙ্গে।পরে সেখান থেকে সোজা চলে যান জেলা শাসকের দপ্তরে। এই প্রসঙ্গ নিয়ে জেলাশাসক খোরশেদ আলী কাদরীর সঙ্গে বৈঠক করেছেন। জুন মালিয়া বলেন, পরিস্থিতি কতখানি নিয়ন্ত্রণে রয়েছে, চিকিত্‍সা পরিকাঠামো সবটাই ঠিক রয়েছে কিনা তা দেখতেই হাসপাতালে এসেছিলাম। সবটাই সন্তোষজনক। সমস্ত পরিস্থিতি যাতে মোকাবেলার জন্য আমরা তৈরি থাকি সেই লক্ষ্যে জেলা শাসকের সঙ্গে বৈঠক করছি।”

 

আরো পড়ুন:Bhangar:ভাঙরের তৃণমূল নেতার বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগ