পরিচালক হানসাল মেহতার (Hansal Mehta) চলচ্চিত্র ফারাজ (Faraaz)-এর বিরুদ্ধে একটি পিটিশন ফাইলের শুনানির পর বাংলাদেশ হাইকোর্ট ফারাজ (Faraaz) সিনেমাটির অনলাইন স্ট্রিমিং দেশ জুড়ে নিষিদ্ধ করেছে। বাংলাদেশের একটি হাইকোর্ট বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষকে (বিটিআরসি) দেশে হানসাল মেহতার ফারাজের প্রচার ও স্ট্রিমিং বন্ধ করার নির্দেশ দিয়ে একটি আদেশ জারি করেছে।

বাংলাদেশের প্রকাশনা কালের কণ্ঠের প্রতিবেদনে বলা হয়েছে। ছবিটি ২০১৬ সালে ঢাকার হলি আর্টিজান বেকারিতে হামলার ওপর ভিত্তি করে তৈরি। প্রতিবেদনে বলা হয়, বিচারপতি মোঃ খসরুজ্জামান ও বিচারপতি মোঃ ইকবাল কবিরের দ্বৈত বেঞ্চ সিনেমাটি দেখে এ আদেশ দিয়েছেন। প্রতিবেদনে আরও বলা হয়, অবিন্ত কবিরের মা রুবা আহমেদ ছবিটি নির্মাণ ও প্রদর্শনের বিপক্ষে ছিলেন। অবিন্তা সেই ২২ জনের মধ্যে একজন যারা হামলার সময় প্রাণ হারিয়েছিলেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ ও আহসানুল করিম, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

তবে, প্রতিবেদনে এও উল্লেখ করা হয়েছে, কেন ছবিটি স্থায়ীভাবে বিভিন্ন OTT প্ল্যাটফর্ম এবং সিনেমা হলে প্রদর্শন থেকে নিষিদ্ধ করা হয়নি তা নির্ধারণের জন্য একটি তদন্ত শুরু করা হয়েছে। স্বরাষ্ট্র সচিব, তথ্য ও সম্প্রচার সচিব, বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি অথরিটি (বিটিআরসি) এবং পুলিশের মহাপরিদর্শকের বিরুদ্ধে এই তদন্ত শুরু হয়েছে। হানসাল মেহেতা (Hansal Mehta) পরিচালিত এবং আদিত্য রাওয়াল, জাহান কাপুর, জুহি বাব্বর অভিনীত ফারাজ, ৩রা ফেব্রুয়ারি ভারতীয় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

আরও পড়ুন…Sonu Nigam : মুম্বাইতে সোনু নিগমের ওপরে কনসার্টে হামলা, FIR! দেখুন কী বললেন গায়ক