বিবিসির (BBC) মুম্বই ও দিল্লির অফিস থেকে এখনও বের হননি আয়কর দফতরের আধিকারিকরা।এরই মধ্যে জানা গিয়েছে, ‘সার্ভে’ চলাকালীন বেশ কিছু ল্যাপটপ স্ক্যান করেছেন আধাকিরিকরা।আয়কর কর কর্তৃপক্ষ বিবিসির ‘অননুমোদিত কর সুবিধা,কর ফাঁকি,বিমুখতা এবং অসহযোগিতার’ অভিযোগের তদন্ত করছে বলে জানা গিয়েছে।

এই প্রসঙ্গে বিবিসি অফিস ট্যুইট করে জানিয়েছে, ‘আয়কর আধিকারিকরা বর্তমানে নয়াদিল্লী এবং মুম্বাইতে বিবিসি অফিসে আছেন এবং আমরা পুরোপুরি সহযোগিতা করছি। আমরা আশা করি যত দ্রুত সম্ভব এই পরিস্থিতির সমাধান হবে।’

এই পুরো বিষয়ে, তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর বলেছেন যে কেউ আইনের ঊর্ধ্বে নয় এবং আয়কর বিভাগ দিল্লী এবং মুম্বাইতে বিবিসির অফিসে যে সমীক্ষা করেছে তার বিবরণ শেয়ার করবে। তিনি বলেন, আয়কর বিভাগ সময়ে সময়ে এমন জায়গায় সমীক্ষা চালায় যেখানে কিছু অনিয়ম আছে।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ১১টা নাগাদ আয়কর কর্তারা নয়াদিল্লির কেজি মার্গে বিবিসি অফিসে পৌঁছে যান। মুম্বইয়ের সান্তাক্রুজেও ব্রিটিশ সম্প্রচারকারী সংস্থার দফতরে প্রায় একই সময়ে আয়কর দফতর উপস্থিত হন। এরপর থেকে টানা তল্লাশি চলছে। জানা গিয়েছে, আয়কর কর্তারা বিবিসি অফিসের ফাইন্যান্স বিভাগের নির্দিষ্ট কিছু অ্যাকাউন্টের নথি যাচাই করছেন। প্রাথমিক খবর অনুযায়ী, তদন্ত চলাকালীন বিবিসি অফিসে উপস্থিত সকল কর্মীদের মোবাইল ফোন জমা নিয়ে নেন আয়কর আধিকারিকরা। অ্যাকাউন্টিং ও ফাইন্যান্স বিভাগের কম্পিউটারের ডেটাও স্ক্যান করা হয়। অফিসের ল্যাপটপও স্ক্যান করা হয়। তবে কোনওকিছুই বাজেয়াপ্ত করার বিষয়ে কিছু জানায়নি আয়কর দফতর।

 

আরো পড়ুন:Agarpara:শহিদ বেদী ভাঙাকে কেন্দ্র করে তৃণমূল-সিপিএম সংঘর্ষ!আহত সিপিআইএমের ৬ জন