বাঁকুড়ার (Bankura) তৃনমূল (TMC ) পরিচালিত বিকনা গ্রাম পঞ্চায়েত প্রধান কার্তিক মালের বিরুদ্ধেই উঠল কাজের ওয়ার্ক অর্ডারের বিনিময়ে মোটা অঙ্কের টাকা নেওয়ার অভিযোগ।সম্প্রতি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে বিকনা গ্রাম পঞ্চায়েত প্রধান কার্তিক মাল কোনো এক ব্যাক্তির কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিচ্ছেন।ভাইরাল ভিডিওতে থাকা অডিওতে শোনা যাচ্ছে ওই লেনদেনের পরিমান ১ লক্ষ ৬৮ হাজার টাকা।ওই টাকার বিনিময়ে কোনো একটি কাজের ওয়ার্ক অর্ডার দেওয়ার কথা বলছেন টেবিলের অপর প্রান্তে বসে থাকা জনৈক ব্যাক্তি।

এদিকে ভিডিওটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়তেই সমালোচনায় সরব হয়েছে বিজেপি।সরগরম হয়ে উঠেছে রাজ্য রাজনীতি।ওন্দার বিধায়ক অমরনাথ শাখা বলেন, ঠিকাদারদের কাছ থেকে টাকা না নিলে তৃণমূল দল এবং নেতাদের চলবে না। দলের উপরতলার নির্দেশেই এমন কাজ সর্বত্র চলছে।

এদিকে এই বিষয়ে তৃণমূলের তালডাঙার বিধায়ক অরূপ চক্রবর্তী জানান,ভাইরাল ভিডিয়োর সত্যতা জানতে তদন্ত করা হবে।তদন্তে অভিযোগ প্রমানিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।যদিও পঞ্চায়েত প্রধান টাকা নেওয়ার এই অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন।ভিডিওটিকে অসত্য বলে দাবি করেন প্রধান কার্তিক মাল।তাঁর দাবি, তিনি সত্‍ ও দলের একনিষ্ঠ কর্মী।তাঁর গায়ে কাদা ছেটানোর জন্য বিরোধীরা এখন এইসব ভিডিয়ো তৈরি করে ছড়িয়ে বেড়াচ্ছে।

 

আরো পড়ুন:Shantanu Thakur:নিজ কেন্দ্রে গণরোষের মুখে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর