তুরস্ক ও সিরিয়ায় ৭.৮ মাত্রার ভূমিকম্পে হাজার হাজার মানুষ নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করেছেন বলিউড সেলিব্রিটিরা। ইনস্টাগ্রামে প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra), আলিয়া ভাট (Alia Bhatt), শিল্পা শেঠি (Shilpa Shetty), সোনি রাজদান (Soni Razdan) থেকে রাজকুমার রাও (Rajkumar Rao) প্রমুখ শিল্পীরা ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের প্রতি সহমর্মিতা প্রকাশ করেছেন।

ব্রহ্মাস্ত্র অভিনেত্রী আলিয়া ভাটর মা-অভিনেত্রী সোনি রাজদান (Soni Razdan) একটি পোস্ট শেয়ার করে লিখেছেন, “শুধু হৃদয় ভাঙা। তুরস্কের জন্য প্রার্থনা।” ক্ষতিগ্রস্থদের অনুদান দেওয়ার জন্য একটি লিঙ্ক শেয়ার করে সোনি লিখেছেন, “অনুগ্রহ করে দান করুন! এটা সহজ…আমি ঠিক করেছি।” অভিনেত্রী শিল্পা শেট্টি (Shilpa Shetty) তার ইনস্টাগ্রাম স্টোরিজে লিখেছেন, “তুরস্ক এবং সিরিয়ায় বিপর্যয়কর ভূমিকম্পে যাদের জীবন ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের জন্য প্রার্থনা। সকল বিদেহী আত্মা শান্তিতে থাকুক।”

সোমবার গভীর রাতে প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) তার ইনস্টাগ্রাম স্টোরিজে একটি পোস্ট শেয়ার করেছেন। তিনি এটির সাথে লিখেছেন, “বিধ্বংসী।” আলিয়া ভাট মিডল ইস্ট ম্যাটারসের একটি পোস্ট শেয়ার করে ক্যাপশন দিয়েছেন, “এটি হৃদয়বিদারক।” রাজকুমার রাও তার ইনস্টাগ্রাম স্টোরিজে শেয়ার করেছেন, “তুরস্ক, সিরিয়া। আপনি আমাদের প্রার্থনায় আছেন।”

তুরস্ক ও সিরিয়া সোমবার ৭.৮, ৭.৬ এবং ৬.০ মাত্রার পরপর তিনটি বিধ্বংসী ভূমিকম্পের শিকার হয়েছে। সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে দক্ষিণ তুরস্ক এবং উত্তর ও মধ্য সিরিয়ায়। সোমবারের শক্তিশালী ভূমিকম্পে তুরস্ক এবং প্রতিবেশী সিরিয়ায় মৃতের সংখ্যা বেড়ে ৪,০০০-এর বেশি হয়েছে, ওয়াশিংটন পোস্ট জানিয়েছে। তুরস্কে এক দশকেরও বেশি সময়ের মধ্যে হওয়া এটি সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প।

আরও পড়ুন…Ajay Devgan And Tabu : নীরজ পান্ডের ‘অউরো মে কাহান দম থা’-এর শুটিং শুরু করলেন অজয় দেবগন এবং টাবু!