আগামী ১৬ ফেব্রুয়ারি ত্রিপুরা (Tripura) বিধানসভার ৬০ আসনে ভোটগ্রহণ হবে।তার আগেই সেখানে পৌঁছে গেছেন এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।জানা গিয়েছে,আজ ত্রিপুরায় রোড শো আছে মমতা অভিষেকের।

সূত্রের খবর,সোমবারে সেই রাজ্যে পৌঁছেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজোও দিয়েছেন তিনি। এরপর আজ তার পদযাত্রা রয়েছে। রবীন্দ্র শতবার্ষিকী ভবন থেকে শুরু করে, রাজবাড়ির সামনে দিয়ে, জ্যাকসন গেট (দুর্গা বাড়ি ও তুলসিবাটি স্কুল) থেকে কামান চৌমুহনি হয়ে, পোস্ট চৌমুহনি, প্যারাডাইস চৌমুহনি, বটতলা, ফায়ার সার্ভিস চৌমুহনি, খের চৌমুহনি, বিদুরকাতা চৌমুহনি ও আরএমএস চৌমুহনি হয়ে রবীন্দ্র শতবার্ষিকী ভবনে ফিরে আসবে এই পদযাত্রা। রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনেই হবে সভা।

আর আজকের এই পদযাত্রায় তৃণমূল সুপ্রিমোর সঙ্গে থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।পাশাপাশি মঙ্গলবারের এই পদযাত্রায় ত্রিপুরার আপামর সাধারণ মানুষকে সামিল হওয়ার ডাক দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নিজের ফেসবুকে পেজে তিনি লেখেন, ‘ত্রিপুরাবাসীর উন্নতিকল্পে যে লড়াইয়ে আমরা ব্রতী হয়েছি তা শেষ না হওয়া পর্যন্ত আমাদের এই যাত্রা থামবে না। আজকের দিনে এই আমার দৃঢ় সংকল্প। ত্রিপুরার প্রতিটি মানুষের কল্যাণে, তাঁদের কৃষ্টি-সংস্কৃতি-ঐতিহ্যের রক্ষার্থে, আমরা পুনরায় প্রতিজ্ঞাবদ্ধ হলাম। আজ, আমি আগরতলায় একটি পদযাত্রায় উপস্থিত থাকবো, যেখানে দলের সভানেত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত থাকবেন। আজকের এই ঐতিহাসিক কর্মযজ্ঞে সকল ত্রিপুরাবাসীকে উপস্থিত থাকতে আমি বিনম্র-চিত্তে আহ্বান জানাচ্ছি।’এদিকে ওই একই জায়গায় আজ বিকেলে সভা রয়েছে যোগী আদিত্যনাথের।সবমিলিয়ে ভোটের আগে জমজমাট ত্রিপুরা।

 

আরো পড়ুন:Recipe: বাড়িতেই বানিয়ে নিন গন্ধরাজ চিকেন উইংস