প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর পঞ্চম মৃত্যুবার্ষিকীতে ২৪ ফেব্রুয়ারি চীনে মুক্তি পেতে চলেছে শ্রীদেবী (SriDevi) অভিনীত ফিল্ম ইংলিশ ভিংলিশ। গৌরী শিন্ডে পরিচালিত হিন্দি ছবিটি চীনে প্রায় ৬,০০০টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত করা হবে।

২০১২ টরন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে এটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছিল যেখানে ছবিটি পাঁচ মিনিটের স্থায়ী স্ট্যান্ডিং ওভেশন পেয়েছিল। ইংলিশ ভিংলিশ ৫ই অক্টোবর, ২০১২ সালে ভারতে মুক্তি পায়। গৌরী শিন্দের পরিচালনায় ইংলিশ ভিংলিশ ছবিটি দীর্ঘ্য ১৫ বছর পর শ্রীদেবীর বড়ো পর্দায় প্রত্যাবর্তনকে চিহ্নিত করেছিলো। ইংলিশ ভিংলিশ ২০১৩ সালের জন্য সেরা বিদেশী ভাষার চলচ্চিত্র বিভাগে একাডেমি অ্যাওয়ার্ডে ভারতের আনুষ্ঠানিক এন্ট্রি হয়েছিলো। ইংলিশ ভিংলিশ ছবিতে অভিনয় করেছিলেন আদিল হুসেন, সুমিত ব্যাস, প্রিয়া আনন্দ, সুলভা দেশপান্ডে এবং ফরাসি অভিনেত্রী মেহেদি নেবউ। কমেডি-ড্রামাটিতে শ্রীদেবীকে একজন সাদাসিধা গৃহবধূ হিসেবে দেখানো হয়েছে, যিনি তার স্বামী এবং মেয়ের দ্বারা উপহাস করার পর মার্কিন যুক্তরাষ্ট্রে ইংরেজি শিক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেন। নতুন দেশে নতুন ক্লাসে শিক্ষা নেওয়ার পর সে নিজের প্রতি আস্থা অর্জন করে।

২৪ ফেব্রুয়ারী, ২০১৮ সালে শ্রীদেবীকে তার দুবাই হোটেলে মৃত অবস্থায় পাওয়া যায়। তিনি সপরিবারে তার ভাইপো মোহিত মারওয়াহের বিয়েতে যোগ দিতে দুবাইতে গিয়েছিলেন। প্রযোজক বনি কাপুরকে বিয়ে করেছিলেন শ্রীদেবী। এই দম্পতির দুই মেয়ে জাহ্নবী কাপুর ও খুশি কাপুর। জানভি ২০১৮ সালে “ধড়ক” ছবিটি দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেছিল। খুশি কাপুর নেটফ্লিক্স ফিল্ম, দ্য আর্চিস দিয়ে তার অভিনয়ে আত্মপ্রকাশ করবে।

আরও পড়ুন…Lata Mangeshkar Death Anniversary : প্রথম মৃত্যু বার্ষিকীতে স্মরণে সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর!