নিয়োগ দুর্নীতির সঙ্গে এক অভিনেত্রীর যোগ রয়েছে। একথা আগেই বলেছিলেন বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়।এবার কুন্তল ও শান্তনুর বিনোদন জগতের যোগসূত্র যেনো সেই ইঙ্গিত আবারও দিল।কারণ শুধুমাত্র শিক্ষা জগতে নয়,বাংলার বিনোদন জগতেও তাঁদের ব্যবসায়িক যোগসূত্র পেয়েছে ইডি (ED)।এমনকি দুই অভিনেতা এবং অভিনেত্রীরও যোগ পেয়েছে তারা।

ইডি সূত্রে খবর, দুই নেতার আর্থিক উত্‍সের তদন্ত করতে গিয়ে স্বল্পদৈর্ঘ্যের ছবি বানানোর এক সংস্থার অংশীদার হিসাবে কুন্তলের পাশাপাশি শান্তনুর পরিবারের এক সদস্যের নামও পাওয়া গিয়েছে। ওই সংস্থাটির আর্থিক লেনদেন এবং অংশীদারিত্বের তথ্যাদিতে এখন নজরদারি চালাচ্ছে ইডি।

ইডির তরফে জানানো হয়েছে, বিভিন্ন নথি ঘেঁটে প্রমাণ পাওয়া গেছে, ২০১৫ সালে ওই সংস্থাটি তৈরি করেন কুন্তল ঘোষ ও তাঁর সহযোগীরা। মোট ৫ লক্ষ টাকার প্রাথমিক পুঁজির ওই সংস্থায় অংশীদার রয়েছেন মোট ৬ জন সহযোগী। এদের মধ্যে সবচেয়ে বেশি অংশ রয়েছে কুন্তলেরই। তিনি দিয়েছেন প্রায় ২ লক্ষ টাকা। প্রায় ৫০ হাজারের অংশীদার হিসেবে নাম রয়েছে শান্তনু বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীয়ের। সরাসরি শান্তনুর অংশীদারিত্ব না থাকলেও, শান্তনুর স্ত্রীর ১০ শতাংশ অংশীদারিত্বের প্রমাণ রয়েছে।

কুন্তলদের ছবি তৈরির সংস্থাটির অফিস রয়েছে কসবায়। সেই অফিসে পরিচিত এক অভিনেত্রী এবং এক অভিনেতার নিয়মিত যাতায়াত ছিল। তাঁদের বিষয়েও খোঁজখবর রাখছে ইডি।জানা গিয়েছে,সামাজিক মাধ্যমে এই সংস্থার একটি ভিডিয়ো চ্যানেল রয়েছে। ইডি সূত্রে খবর, ওই সংস্থার তৈরি ‘ভ্যালেনটাইন স্পেশাল’ একটি মিউজিক্যাল শর্ট ফিল্মে অভিনয় করেছেন বিনোদন জগতের এক পরিচিত অভিনেত্রী। সংস্থার তৈরি একটি স্বল্পদৈর্ঘ্যের ছবি কলকাতা চলচ্চিত্র উত্‍সবে প্রদর্শিত হয়েছিল বলেও জানা গিয়েছে। এই ভিডিয়ো বা ছবি তৈরির অর্থ কোথা থেকে এসেছে তা খতিয়ে দেখছে ইডি। বিশেষ ভাবে খতিয়ে দেখা হচ্ছে, নিয়োগ দুর্নীতির টাকা এখানে বিনোয়োগ করা হয়েছিল কি না।

 

আরো পড়ুন:Siddharth-Kiara Wedding: কেমন ব্যবস্থা থাকছে সিড ও কিয়ারার বিয়েতে? দেখে নিন এক নজরে