সর্বকালের সর্ববৃহৎ বলিউড চলচ্চিত্রগুলির মধ্যে একটি শাহরুখ খান (Shahrukh Khan) অভিনীত সিনেমা পাঠান (Pathaan)। দীর্ঘ চার বছর পর মেগাস্টারের প্রত্যাবর্তক ফিল্ম পাঠান ইতিমধ্যেই ভারত এবং বিশ্বব্যাপী বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে।

ভারতে, ফিল্মটি প্রায় ৫০০০ স্ক্রিনে আত্মপ্রকাশ করেছে। পাঠান পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ (Siddharth Anand)। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন শাহরুখ খান (Shahrukh Khan), দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) এবং জন আব্রাহাম (John Abraham)। এবছর প্রজাতন্ত্র দিবসের আগের দিন ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত ফিল্ম পাঠান। শাহরুখকে পরবর্তীতে পরিচালক অ্যাটলির জওয়ানে (Jawan) এবং তারপরে রাজকুমার হিরানির ডানকিতে (Dunkey) অভিনয় করতে দেখা যাবে।

সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় সর্বকালের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্রে পরিণত হয়েছে। মুক্তির প্রথম ১০দিনে অত্যন্ত ভাল পারফরম্যান্স করা ছবিটি এখনও সিনেমা প্রেমীদের হৃদয় জয় করে চলেছে। দ্বিতীয় শনিবারে, ফিল্মটি অত্যন্ত ভাল ব্যবসা করেছে এবং ১১তম দিনে প্রাথমিক অনুমান অনুসারে আরও ২৩ কোটি রুপি আয় করেছে। এর হাত ধরেই ছবিটি সফলভাবে ৪০০ কোটির মাইলফলক স্পর্শ করেছে। এখন ছবির মোট সংগ্রহ দাঁড়িয়েছে ৪০১.১৫ কোটি টাকা। বাণিজ্য বিশ্লেষক রমেশ বালার মতে, ছবিটির ব্যবসা আমির খানের দঙ্গলকে ছাড়িয়ে গেছে, এটিকে সর্বকালের ১ নম্বর হিন্দি চলচ্চিত্রে পরিণত করেছে। এটি যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের চতুর্থ কিস্তি। তামিল এবং তেলেগু ভাষায় ডাব করা সংস্করণ সহ মুভিটি ২৫শে জানুয়ারী, ২০২৩-এ মুক্তি পায়। ছবিটিতে সালমান খানকে একটি বিস্ফোরক ক্যামিও চরিত্রে অভিনয় করতে দেখা গেছে। ছবিতে শাহরুখ খান পাঠান নামে RAW ফিল্ড এজেন্টের ভূমিকায় দেখা গেছে। পাঠানের সঙ্গীত পরিচালনা করেছেন বিশাল-শেখর এবং স্কোর করেছেন সঞ্চিত বলহারা এবং অঙ্কিত বলহারা।

আরও পড়ুন…Urvashi Dholakia : দুর্ঘটনার কবলে বিগ বস জয়ী টেলিভিশন অভিনেত্রী উর্বশী ঢোলাকিয়া!