পঞ্চায়েত ভোটের আগে ফের উত্তপ্ত বীরভূম (Birbhum)।শনিবার রাতে বীরভূমের রামপুরহাটের মাড়গ্রামের ধুলফেলা গ্রামে ভয়াবহ বোমা বিস্ফোরণ হয়।এবং ওই বোমার আঘাতে গুরুতর জখম হন এলাকার তৃণমূলের পঞ্চায়েত প্রধান ভুট্টো শেখের ভাই লাল্টু শেখ মৃত্যু হয় তাঁর সঙ্গী নিউটন শেখের।

পুলিশের অনুমান, লাল্টু এবং নিউটনকে লক্ষ্য করে বোমা ছোড়া হয়।তাতেই মৃত্যু হয়েছে নিউটনের।অন্যদিকে,বোমার আঘাতে জখম লাল্টুকে প্রথমে রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছিল।পরে তাঁর অবস্থার অবনতি হতে রাতেই তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।সেখানেই তাঁর চিকিত্‍সা চলছে।

এদিকে এই ঘটনার পরই শুরু হয় পুলিশি তত্‍পরতা।বিস্ফোরণের ঘটনায় মূল অভিযুক্ত-সহ ৬ জনকে গ্রেফতার করে পুলিশ।পুলিশ সূত্রে খবর, এই বোমা বিস্ফোরণের ঘটনায় মূল অভিযুক্ত সুজাউদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর সঙ্গে আরও ৫ জন মাঝরাতেই গ্রেফতার করা হয়েছে। এরাই লাল্টু এবং নিউটনকে লক্ষ্য করে বোমা ছোড়ে। আর তাতেই মৃত্যু হয়েছে নিউটনের। এযা পরিকল্পিত হামলা বলে মনে করা হচ্ছে। ধৃতদের দফায় দফায় জেরা করে আরও তথ্য জানার চেষ্টা করছে পুলিশ। এরা কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে।

এই বিষয়ে নিউটনের পরিবারের অভিযোগ, যারা বোমা ছুঁড়েছে তাঁরা কংগ্রেস দলের সসমর্থক। আগে অভিযুক্তরা বিজেপি করত বলে দাবি মৃতের পরিবারের।

মৃত নিউটন শেখের ভাইপো ফিরাজুল ইসলাম বলেন, ‘রাজনেতিক প্রতিহিংসা থেকে আমার কাকাকে খুন করা হয়েছে। যাঁরা বোমা ছুঁড়েছে তাঁরা আগে বিজেপি করত এখন কংগ্রেসে যোগ দিয়েছে। থানায় অভিযোগ জানিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

 

আরো পড়ুন:Barasat:হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হাসি হাসলো বাম কংগ্রেস জোট