নতুন বছরের জানুয়ারির শেষ সপ্তাহের মাঝেই মুক্তি পেয়েছে বি টাউন বাদশাহ শাহরুখ খানের (Shahrukh Khan) কামব্যাক সিনেমা ‘পাঠান’ (Pathaan)। কিন্তু ছবির ট্রেলার প্রকাশ্যে আসার আগে থেকেই দেশজুড়ে পাঠান (Pathaan) নিয়ে উত্তেজনা তুঙ্গে ওঠে।

পারদ এতটাই চড়ে যে মুক্তির প্রথম দিনেই সমস্ত রেকর্ড ভেঙে কিস্তিমাত করে পাঠান (Pathaan)। মাত্র দুদিনে কেবল মাত্র ভারতে এই ছবি ১২০ কোটির গণ্ডি ছাড়িয়ে যায়। এমনকী প্রথম স্কিনিংয়ের পর শোও বেড়েছে। বিশ্বব্যাপী আট হাজারের বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই বছরের সবচেয়ে প্রত্যাশিত ছবি পাঠান (Pathaan)। পাঠান সারা বিশ্বের ১০০ টিরও বেশি দেশে আনুমানিক ৮০০০টি স্ক্রীনে মুক্তি পেয়েছিল। যা একটি হিন্দি চলচ্চিত্রের জন্য সর্বকালের সর্বাধিক প্রশস্ত মুক্তি।

ভারতে পাঠানের প্রথম দিনের আয় ৫৭ কোটি রুপি। এটি একটি হিন্দি সিনেমার জন্য এখন পর্যন্ত সবচেয়ে বড় একক দিনের ব্যবসা৷ দ্বিতীয় দিনেও এই ধারা অব্যাহত ছিলো প্রায় আরও ৬০ কোটির কাছাকাছি ব্যাবসা করেছে ছবিটি। শুক্রবার, শাহরুখ খান-অভিনীত ছবির হিন্দি সংস্করণ ভারতে ৩৭.৫ কোটি রুপি নেট সংগ্রহ করেছে, যা আগের দিনের থেকে ৪৫ শতাংশ কম। যাইহোক, এই হ্রাস সত্ত্বেও, প্রথম তিন দিনের পর ভারতে পাঠানের মোট সংগ্রহ দাড়িয়েছে ১৬১ কোটি রুপি নেট দাঁড়িয়েছে। সিদ্ধার্থ আনন্দ দ্বারা পরিচালিত, অ্যাকশন ফিল্মটিতে দীপিকা পাড়ুকোন (Deepika Padukone), জন আব্রাহাম (John Abraham), ডিম্পল কাপাডিয়া (Dimple Kapadia) এবং আশুতোষ রানা (Ashutosh Rana) প্রধান ভূমিকায় অভিনয় করেছেন এবং ২৫ জানুয়ারী ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

মনে করা হচ্ছে চতুর্থ দিনের মধ্যেই ২০০ কোটির ক্লাবে প্রবেশ করবে এ বছরের বহুল প্রতীক্ষিত সিনেমা পাঠান (Pathaan)।

আরও পড়ুন…Ranbir Kapoor : অ্যানিমাল ছবির সেট থেকে ভাইরাল হল রণবীর কাপুরের ভিডিও!