প্রকাশ্যে এলো ইন্দ্রনীল রায়চৌধুরীর (Indranil RoyChowdhury) পরিচালিত বাংলা ছবি ‘মায়ার জঞ্জাল’ (Mayar Jonjal)-এর অফিশিয়াল পোস্টার। ছবির চিত্রনাট্য তৈরি হয়েছে কথা সাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের (Manik Bandopadhyay) ‘বিষাক্ত প্রেম’ এবং ‘সুবালা’ গল্প অবলম্বনে তৈরি হয়েছে। মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প অবলম্বনে বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ‘মায়ার জঞ্জাল’ পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। ছবিটির মাধ্যমে দীর্ঘ ১৫ বছর পর ফের বড় পর্দায় দেখা যাবে বাংলাদেশী অভিনেত্রী অপি করিমকে।

আগামী ফেব্রুয়ারিতে বাংলাদেশ-ভারতে একসঙ্গে মুক্তি পাবে মায়ার জঞ্জাল (Mayar Jonjal)। তার আগে উন্মোচিত হলো ছবির পোস্টারটি। ছবির পোস্টারে রয়েছেন ভারত ও বাংলাদেশের তারকারা! আছেন বাংলাদেশের দুই সফল অভিনেতা অপি করিম ও সোহেল মণ্ডল। পোস্টারে ভারতীয় তারকাদের মধ্যে রয়েছেন ঋত্বিক চক্রবর্তী, পরাণ বন্দ্যোপাধ্যায়, ব্রাত্য বসু, চান্দ্রেয়ী ঘোষ।

চীনের মর্যাদাসম্পন্ন সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ডের অফিসিয়াল সিলেকশনে ‘মায়ার জঞ্জাল’ ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছিলো। এরপর ইন্দোনেশিয়ার জাকার্তায় জোগজা-নেটপ্যাক এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের এশিয়ান পার্সপেক্টিভস বিভাগেও আমন্ত্রণ পায় ছবিটি।

২০১৩ সালে ‘ফড়িং’ সিনেমার মাধ্যমে পরিচালনায় আসেন ইন্দ্রনীল রায় চৌধুরী। এরপর টেলিভিশনের জন্য ‘একটি বাঙালি ভূতের গপ্পো’ ও ‘ভালোবাসার শহর’ নামের শর্টফিল্ম পরিচালনা করেন তিনি। ‘মায়ার জঞ্জাল’ সিনেমার সহ-প্রযোজক হিসেবে আছে ভারতীয় প্রতিষ্ঠান ফ্লিপবুক। আরেক প্রযোজক জসীম আহমেদ তিনটি স্বল্পদৈর্ঘ্য ছবি পরিচালনা করে দেশ-বিদেশে খ্যাতি পেয়েছেন। এগুলো, ‘দাগ’, ‘অ্যা পেয়ার অব স্যান্ডেল’ ও ‘চকোলেট’।

আরও পড়ুন…Athiya Shetty-KL Rahul Wedding : প্রকাশ্যে এলো আথিয়া শেট্টি এবং কেএল রাহুলের গায়ে হলুদের ছবি!